নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রীর পর রাজনাথ সিং। লাদাখে  চিনা আগ্রাসনের মোকাবিলায় পাল্টা জুতসই জবাব দিতে হবে। সেনাকে 'পূর্ণ স্বাধীনতা' দিলেন প্রতিরক্ষা মন্ত্রী। এমনটাই সূত্রের খবর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কলকাতায় কেমন দেখা গেল সূর্যগ্রহণ? দেখে নিন মহাজাগতিক দৃশ্যের এক্সক্লুসিভ ছবি
 
দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির সঙ্গে সোভিয়েত ইউনিয়নের জয় উপলক্ষে হওয়া এক অনুষ্ঠানে যোগ দিতে রাশিয়া যাচ্ছেন রাজনাথ সিং। তার আগে রবিবার তিনি গালওয়ান ও  এলএসিতে চিনা তত্পরতা নিয়ে তিন বাহিনীর প্রধান ও চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের সঙ্গে বৈঠকে বসেন রাজনাথ সিং। সেখানে প্রকৃত নিয়ন্ত্রণ রেখার বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।
 
সূত্রের খবর, সেনা ও ভারতীয় বায়ুসেনা এলএসি বরাবর চিন তত্পরতার জবাব দিতে তৈরি। রাজনাথ ওই বৈঠকে তিন বাহিনীর প্রধানকে বলেছেন, চিনা সীমান্তের কড়া নজর রাখতে হবে। এক্ষেত্রে স্থল সীমান্ত, আকাশসীমার পাশাপাশি নৌসেনাকেও তৈরি থাকতে হবে। চিনা সেনা কোনও রকম বাড়াবাড়ি করলে তার যোগ্য জবাব দিতে হবে।


আরও পড়ুন-পুরীর রথযাত্রার ওপরে নিষেধাজ্ঞা পুনর্বিবেচনা করুন, সুপ্রিম কোর্টে আর্জি ভিএইচপির


উল্লেখ্য, গত ৬ সপ্তাহ ধরে লাদাখে ভারত-চিন সীমান্ত দুদেশের মধ্যে উত্তেজনা রয়েছে।  সেই উত্তেজনা চরমে ওঠে সোমবার সন্ধেয়। দুপক্ষের সংঘর্ষে মৃত্যু হয় ভারতীয় জওয়ানের, আহত ৭৬।  কেন্দ্রীয় সরকার সূত্রে খবর চিনা সেনার অন্ততপক্ষে ৪০-৫০ জনের মৃত্যু হয়েছে। তবে হতাহতের কথা এখনও চিন স্বীকার করছে না।