Flight Turbulance: বিরলতম ভয়ংকর ঘটনা! সিভিয়ার টার্বুলেন্সে মাঝ আকাশে বিমানেই মৃত্যু যাত্রীর...

বিশেষজ্ঞরা বলছেন, এভাবে 'সিভিয়ার টার্বুলেন্সের' জেরে মাঝ আকাশেই বিমানযাত্রীর মৃত্যু অত্যন্ত বিরল একটি ঘটনা। এই ঘটনার জেরে ব্যাংককেই জরুরি অবতরণ সিঙ্গাপুরগামী বিমানটি।

Updated By: May 21, 2024, 05:23 PM IST
Flight Turbulance: বিরলতম ভয়ংকর ঘটনা! সিভিয়ার টার্বুলেন্সে মাঝ আকাশে বিমানেই মৃত্যু যাত্রীর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাঝ আকাশে বিপত্তি! ঘটে গেল বড় অঘটন! মাঝ আকাশে প্রবল ঝঞ্ঝার মধ্যে বিমান পড়তেই ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। 'সিভিয়ার টার্বুলেন্সের' জেরে মাঝ আকাশেই প্রাণ হারালেন এক বিমানযাত্রী। আহত বিমানের আরও ৩০ জন যাত্রী। ভয়ংকর এই ঘটনাটি ঘটেছে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি উড়ানে। 

জানা গিয়েছে, লন্ডন থেকে আসছিল বিমানটি। গন্তব্য ছিল সিঙ্গাপুর। এই ঘটনার জেরে ব্যাংককেই জরুরি অবতরণ সিঙ্গাপুরগামী বিমানটি। ৭৭৭-৩০০ ER বোয়িং বিমানটিতে মোট ২১১ জন যাত্রী ও ১৮ জন ক্রু সদস্য ছিলেন। সিঙ্গাপুর এয়ারলাইন্সের পক্ষ থেকে 'সিভিয়ার টার্বুলেন্সের' জেরে মাঝ আকাশে এক বিমানযাত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

নিহত যাত্রীর পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এয়ারলাইন্সের তরফে বলা হয়েছে, "বোয়িং বোর্ডে একজনের মৃত্যু হয়েছে। আহতও হয়েছেন বেশ কয়েকজন। বোর্ডে থাকা সমস্ত যাত্রী এবং ক্রুদের সম্ভাব্য সব ধরনের সহায়তা প্রদান করা আমাদের অগ্রাধিকার। আমরা তাই প্রয়োজনীয় চিকিৎসা পরিষেবা প্রদানের জন্য থাইল্যান্ডের স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। পাশাপাশি, সহায়তা প্রদানের জন্য ব্যাংককে একটি দলও পাঠানো হচ্ছে।"

সিঙ্গাপুর এয়ারলাইন্সের তরফে  বিবৃতি জারি করে আরও বলা হয়েছে যে, সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর SQ321, যা সোমবার লন্ডনের হিথরো বিমানবন্দর থেকে ওড়ার পর সিঙ্গাপুরের দিকে যাচ্ছিল, মাঝ আকাশে 'সিভিয়ার টার্বুলেন্সের' মধ্যে পড়ে। এই পরিস্থিতিতে বিমানটিকে ব্যাংককের সুবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। সেখানেই বিমানটি মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৩টে বেজে ৪৫ মিনিটে জরুরি অবতরণ করে। 

এরপরই যাত্রীদের উদ্ধার করা হয়। আহত যাত্রীদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওদিকে বিশেষজ্ঞরা বলছেন, এভাবে 'সিভিয়ার টার্বুলেন্সের' জেরে মাঝ আকাশেই বিমানযাত্রীর মৃত্যু অত্যন্ত বিরল একটি ঘটনা। এই ধরনের আঘাত সাধারণত যাত্রীরা যখন সিট বেল্ট পরেন না, তখনই ঘটে থাকে। জানা গিয়েছে, এক্ষেত্রে পাইলট সিট বেল্ট পরার কোনও অগ্রিম সতর্কতা জানাননি।

উল্লেখ্য, গত বছর মে মাসে, এরকমই 'সিভিয়ার টার্বুলেন্সের' জেরে দিল্লি-সিডনি এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছিলেন। 

আরও পড়ুন, Tajmahal: থেঁতলানো মুখ, তাজমহলের পূর্ব গেটের মসজিদে যুবতীর অর্ধনগ্ন দেহ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.