পুরীর রথযাত্রার ওপরে নিষেধাজ্ঞা পুনর্বিবেচনা করুন, সুপ্রিম কোর্টে আর্জি ভিএইচপির

প্রাচীন পরম্পরাগুলি নির্বিঘ্নে আয়োজনের জন্য সঠিক উপায় বের করা রাজ্য সরকারের দায়িত্ব। কিন্তু রাজ্য সরকার তার এই দায়িত্ব পালনে সম্পূর্ণ ব্যর্থ

Updated By: Jun 21, 2020, 04:03 PM IST
পুরীর রথযাত্রার ওপরে নিষেধাজ্ঞা পুনর্বিবেচনা করুন, সুপ্রিম কোর্টে আর্জি ভিএইচপির

নিজস্ব প্রতিবেদন:  ভক্তদের আবেগের কথা ভেবে এ বছর পুরীর রথযাত্রার ওপর নিষেধাজ্ঞা পুনর্বিবেচনা করা হোক।  আবেদন বিশ্বহিন্দু পরিষদের।

আরও পড়ুন-কলকাতায় কেমন দেখা গেল সূর্যগ্রহণ? দেখে নিন মহাজাগতিক দৃশ্যের এক্সক্লুসিভ ছবি

আগামী ২৩ জুন রথযাত্রা। ভিএইচপির সাধারণ সম্পাদক মিলিন্দ পরান্দে রবিবার বলেন, বিগত কয়েকশো বছর ধরে পুরীতে জগন্নাথের রথযাত্রা অনুষ্ঠিত হয়ে আসছে। তা এ বছরও মর্যাদার সাথে আয়োজন করা উচিত। কোভিড মহামারীর এই সংকটকালেও সমস্ত নিয়ম তথা জনস্বাস্থ্য সম্বন্ধিত নিয়ম মেনেই রথযাত্রার আয়োজন করা যেতে পারে। যাত্রাটি যাতে নির্বিঘ্নে সম্পন্ন হয় তা সুনিশ্চিত করার জন্য কোন না কোন উপায় অবশ্যই খোঁজা উচিত।  বর্তমান পরিস্থিতিতে ১০ লক্ষ ভক্তের একত্র সমাগম আশা করা যায় না। 

বিশ্ব হিন্দু পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বলেন, করোনা মহামারীর সংকটকালেও জনস্বাস্থ্য সুরক্ষিত রেখে প্রাচীন পরম্পরাগুলি নির্বিঘ্নে আয়োজনের জন্য সঠিক উপায় বের করা রাজ্য সরকারের দায়িত্ব। কিন্তু রাজ্য সরকার তার এই দায়িত্ব পালনে সম্পূর্ণ ব্যর্থ। বাস্তবে ওড়িশা সরকার সর্বোচ্চ ন্যায়ালয়ের সমক্ষে এই সম্বন্ধীয় সমস্ত বিষয়গুলো সঠিকভাবে উপস্থাপন করতে ব্যর্থ।

আরও পড়ুন-টানা ১৫ দিন ধরে বেড়ে চলেছে তেলের মূল্য, দিল্লিতে রেকর্ড দাম ছুঁলো ডিজেল

পরান্দে আরও বলেন, মাননীয় সর্বোচ্চ ন্যায়ালয়ের এব্যাপারে কোনও সিদ্ধান্ত নেবার আগে সংশ্লিষ্ট সব  পক্ষের কথা বিবেচনা করতে পারতেন। অন্ততপক্ষে,পুরীর শঙ্করাচার্য তথা গোবর্ধন পীঠের স্বামী নিশ্চলানন্দের পাশাপাশি,মন্দিরের সমস্ত ট্রাস্টির কথাও বিবেচনায় আন,তে পারতেন শীর্ষ আদালত।

.