Lakhimpur-কাণ্ডে গ্রেফতার ২, সুপ্রিম কোর্টের ঠেলায় মন্ত্রী-পুত্রকে সমন যোগী পুলিসের

ঘটনার পর থেকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিসের বিরুদ্ধে অভিযোগ উঠছে।

Updated By: Oct 7, 2021, 07:33 PM IST
Lakhimpur-কাণ্ডে গ্রেফতার ২, সুপ্রিম কোর্টের ঠেলায় মন্ত্রী-পুত্রকে সমন যোগী পুলিসের

নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টের ঠেলায় লখিমপুরে কৃষকদের হত্যার ঘটনায় অভিযুক্ত কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর ছেলে আশিস মিশ্রকে সমন পাঠাল উত্তরপ্রদেশ পুলিস। এই ঘটনায় রাজ্যকে কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। তার পরই আশিসকে জেরার জন্য ডেকে পাঠানো হল। তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে সূত্রের খবর। এদিকে, আশিস পাণ্ডে ও লবকুশ রানা নামে দু'জনকে গ্রেফতার করেছে পুলিস। তাঁরা কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের ঘনিষ্ঠ বলে খবর।     

ঘটনার পর থেকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিসের বিরুদ্ধে অভিযোগ উঠছে। সোমবার তাঁর নামে দায়ের হয়েছিল এফআইআর। তা সত্ত্বেও আশিসের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গড়িমসি করছিল যোগী প্রশাসন। যদিও লখনৌ জোনের আইজি লক্ষ্মী সিং জানিয়েছিলেন, ''আমরা কাউকে বাঁচানোর চেষ্টা করছি না। আইন সকলের জন্য সমান। যথাবিহিত পদক্ষেপ করা হবে।''             

বৃহস্পতিবার লখিমপুর নিয়ে স্বতঃপ্রণোদিত মামলার শুনানিতে ওই ঘটনা সম্পর্কিত বিস্তারিত জানতে চায় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এনভি রমনা, বিচারপতি সূর্যকান্ত ও বিচারপতি হিমা কোহলির বেঞ্চ। কত জনকে গ্রেফতার করা হয়েছে, তা-ও জানতে চাওয়া হয় যোগী প্রশাসনের কাছে। ২৪ ঘণ্টার মধ্যে স্টেটাস রিপোর্ট দিতে হবে সুপ্রিম কোর্টে। শুক্রবার ফের মামলার শুনানি। তার পরই ব্যবস্থা নিল পুলিস। 

আরও পড়ুন- বিশ্বের নেতৃত্বে ভারতই, শীঘ্রই ১০০ কোটি টিকাকরণ, ৩৫ অক্সিজেন প্লান্টের উদ্বোধনে Modi

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.