বিক্রি হবে মদ, জানিয়ে দিল এই দুই রাজ্যের আবগারি দফতর

সারা দেশ করোনা থাবায়  জর্জরিত হলেও নিস্তার পেয়েছে মেঘালয়।  এ রাজ্যে করোনা আক্রান্ত শূন্য। তাই মেঘালয়ের সাধারণ মানুষ বারবারই মদের দোকান খোলা রাখার পক্ষে সওয়াল করেছিলেন

Updated By: Apr 13, 2020, 11:17 AM IST
বিক্রি হবে মদ, জানিয়ে দিল এই দুই রাজ্যের আবগারি দফতর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন- সারা দেশে মৃত্যু দামামা বাজিয়ে রেখেছে কোভিড-১৯। দেশজুড়ে জারি লকডাউন। তবে কিছুটা হলেও ছন্দে ফিরছে ভারতের দুই রাজ্য, অসম ও মেঘালয়। দুই রাজ্যের আবগারি দফতর সূত্রে জানানো হয়েছে সোমবার থেকেই দুই রাজ্যে খোলা থাকবে মদের দোকান। অসমে মদের দোকানের পাশাপাশি খোলা থাকবে গুদাম ঘর ও ডিস্টিলারিজ।

প্রতিবেশী রাজ্য মেঘালয়ের অবস্থাও প্রায় সমান। সে রাজ্যে সকাল ৯ টা থেকে ৭ ঘন্টা খোলা থাকবে মদের দোকান। সরকারি আধিকারিকদের তরফে জানানো হয়েছে সামাজিক দূরত্ব ও পরিচ্ছন্নতা কঠোর ভাবে মেনে চলা হবে।

মদের দোকান সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত খোলা থাকবে। দোকান গুলিকে সর্বনিম্ন কর্মী নিয়ে দোকান চালাতে হবে। নগদ এবং বোতল লেনদেনের সময় স্যানিটাইজারের ব্যবহার সুনিশ্চিত করতে হবে। এমনটাই জানিয়েছে অসমের আবগারি দফতর।

সারা দেশ করোনা থাবায়  জর্জরিত হলেও নিস্তার পেয়েছে মেঘালয়।  এ রাজ্যে করোনা আক্রান্ত শূন্য। তাই মেঘালয়ের সাধারণ মানুষ বারবারই মদের দোকান খোলা রাখার পক্ষে সওয়াল করেছিলেন। অবশেষে ক্ষমতায় থাকা মেঘালয় ডেমোক্রেটিক অ্যালায়েন্স পার্টির সরকার সিদ্ধান্ত নিল মদের দোকান খোলা রাখার। আবগারি দফতরের কমিশনার প্রবীণ বক্সি সব জেলা ডেপুটি কমিশনারদের চিঠি দিয়ে সরকারের এই সিদ্ধান্ত সম্পর্কে অবগত করেছেন।

আরও পড়ুন- লকডাউনের নিয়ম ভাঙায় ১০ বিদেশি পর্যটককে দিয়ে ৫০০ বার ‘Sorry’ লেখাল পুলিস!

লকডাউন চলাকালীনই কেরল সরকার সিদ্ধান্ত নিয়েছিল চিকিৎসকদের প্রেস্ক্রাইব করা অ্যালকোহল ঘরে ঘরে হোম ডেলিভারি দেবে প্রশাসন। কিন্তু হাই কোর্টের নির্দেশে আপাতত স্থগিত আছে এই সিদ্ধান্ত

কয়েকদিন আগেই জেল থেকে ছাড়া পেয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। তিনি টুইট করে জম্মু ও কাশ্মীরে মদ বিক্রির পক্ষে বলেছেন, "কাশ্মীরে বহু জায়গায় মাংস-সহ অন্যান্য অতিপ্রয়োজনীয় জিনিস মিলছে না। কিন্তু দেখুন অন্যান্য রাজ্য মদকেও অতিপ্রয়োজনীয় তালিকায় রাখছে।" প্রসঙ্গত অসমে এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত ২৯ এবং মৃত্যু হয়েছে ১ জনের।

.