Chandrababu Naidu: 'অন্য সব নেতা মোদীর থেকে ভালো,' NDA ছাড়ছে TDP? নায়ডুর 'বিস্ফোরক' মন্তব্যে জল্পনা!

Lok Sabha Election Result 2024: চন্দ্রবাবু নায়ডুর টিডিপি বা তেলেগু দেশম পার্টির ১৬ আসন। ইন্ডিয়া ব্লকের নেতারা নায়ডুর সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। মোদীও ফোন করেছেন নায়ডুকে।

Updated By: Jun 5, 2024, 02:10 PM IST
Chandrababu Naidu: 'অন্য সব নেতা মোদীর থেকে ভালো,' NDA ছাড়ছে TDP? নায়ডুর 'বিস্ফোরক' মন্তব্যে জল্পনা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: "অন্য সব নেতা মোদীর থেকে ভালো। আমরা রাজনৈতিক বাধ্যবাধকতা থেকে অনেক সময়ই বিজেপির সঙ্গে যোগ দিয়েছি। সেটা অন্য বিষয়। কিন্তু আজ বিষয়টা  গণতান্ত্রিক বাধ্যবাধকতা হয়ে দাঁড়িয়েছি। সিবিআই, ইডি, আয়কর দফতর সবাইকে দিয়ে হামলা চলছে। সমস্ত প্রতিষ্ঠান ধূলিসাৎ হয়ে গিয়েছে।" বিস্ফোরক চন্দ্রবাবু নায়ডু। এখানেই শেষ নয়। চন্দ্রবাবু নায়ডু আরও বলেন যে, ভারত হচ্ছে একটা মহান দেশ। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর পক্ষে সওয়াল করেন তিনি। সেইসঙ্গে এও বলেন যে, মোদী ছাড়াও অন্য কাউকেও প্রধানমন্ত্রী হিসেবে বেছে নেওয়া যেতেই পারে!

প্রসঙ্গত, লোকসভা ভোটের ফলাফল থেকে এটা স্পষ্ট হয়ে গিয়েছে যে বিজেপি একা সরকার গড়তে পারবে না। কাজ করেনি 'মোদী ম্যাজিক'! ভোটের আগে মোদী বার বার বলেছিলেন যে, 'ইস বার ৪০০ পার!' কিন্তু ফল প্রকাশ হতেই দেখা যায় যে, ৩০০ পার করতে পারেনি এনডিএ। একক সংখ্যাগরিষ্ঠাতা পায়নি বিজেপি। তাই মোদী যত-ই দাবি করুক যে তৃতীয় মোদী সরকার গঠন হতে চলেছে, ভোটবাক্সের পাটিগণিত অবশ্য অন্য কথা বলছে। কারণ এনডিএর হাতে রয়েছে এখন ২৯০-২৯৩ আসন। যেখানে তাঁর জোট সঙ্গী টিডিপি ও জেডিইউ। তাই এটা বলা যায় যে, সরকার গঠনের ক্ষেত্রে বড় ফ্যাক্টর হতে চলেছে চন্দ্রবাবু নায়ডু ও নীতীশ কুমার। চন্দ্রবাবু নায়ডুর টিডিপি বা তেলেগু দেশম পার্টির ১৬ আসন। আর অন্যদিকে নীতীশ কুমারের জেডিইউ বা জনতা দল ইউনাইটেডের ১২ আসন। এখন এই নায়ডু ও নীতীশ যদি এনডিএ থেকে বেরিয়ে আসেন, তাহলে এনডিএর আসন সংখ্যা কমে দাঁড়াবে ২৬৫-তে। যা কিনা ম্যাজিক ফিগারের নীচে। 

এহেন পরিস্থিতিতে মোদীকে নিয়ে চন্দ্রবাবু নায়ডুর মন্তব্য নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। রাজনৈতিক মহলের খবর, রেজাল্ট বেরনোর পরই কংগ্রেস সহ ইন্ডিয়া ব্লকের নেতারা নায়ডু ও নীতীশ কুমারের সঙ্গে যোগাযোগ করেন। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও নায়ডুর কাছে আর্জি জানান যে, মোদীকে সমর্থন না করার জন্য! তবে এদিন সকালে দিল্লি উড়ে যাওয়ার আগে নায়ডু স্পষ্ট করেই জানান যে, তাঁরা এখনও পর্যন্ত এনডিএ-এর সঙ্গেই আছেন। দিল্লিতে এনডিএ বৈঠকেও যোগ দেবেন। সূত্রের খবর, একদিকে অমিত শাহ যখন নীতিশ কুমারকে ফোন করেন রেজাল্ট বেরনোর পর পরই, মোদী ফোন করেন নায়ডুকে। এখন দেখার সময়ের সঙ্গে জল কোনদিকে গড়ায়। কারণ প্রবাদ রয়েছে যে, রাজনীতিতে কোনও কিছু-ই অসম্ভব নয়!

আরও পড়ুন, Lok Sabha Election 2024 Result: আকাশেই নীতীশ-তেজস্বীর 'গোপন' বৈঠক! মোদীকে সরিয়ে পরবর্তী প্রধানমন্ত্রী কে? সম্পূর্ণ অপ্রত্যাশিত সমীকরণ... 

আরও পড়ুন, Mamata Banerjee: বিজেপির কোমর ভেঙে গিয়েছে, ইন্ডিয়া জোটের বৈঠকে থাকবে অভিষেক! ঘোষণা মমতার....

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.