দলত্যাগ বিরোধী আইনে শিশির-সুনীলকে চিঠি লোকসভার সচিবালয়ের, ১৫ দিনের মধ্যে জবাব তলব

ওই চিঠির পর পাল্টা একটি দাবি তুলতে পারে বঙ্গ বিজেপি

Updated By: Jul 15, 2021, 09:40 PM IST
দলত্যাগ বিরোধী আইনে শিশির-সুনীলকে চিঠি লোকসভার সচিবালয়ের, ১৫ দিনের মধ্যে জবাব তলব

নিজস্ব প্রতিবেদন: দলত্যাগ বিরোধী আইনে শিশির অধিকারী ও সুনীল মণ্ডলকে চিঠি দিল লোকসভার সচিবালয়। আগামী ১৫ দিনের মধ্যে ওই চিঠির জবাব দিতে হবে দুই সাংসদকে। এমনটাই লোকসভার সচিবালয় সূত্রে খবর।

আরও পড়ুন-করোনা কালে বিলাসবহুল গাড়ি কেন, চাকায় তালা দিয়ে পুরসভার বিরুদ্ধে বিক্ষোভ তৃণমূল কর্মীদের

উল্লেখ্য, তৃণমূলের তরফে সুদীপ বন্দ্যোপাধ্যায় একাধিকবার লোকসভার স্পিকারকে চিঠি লিখে শিশির অধিকারী ও সুনীল মণ্ডলের সাংসদ পদ খারিজের আবেদন করেন। তৃণমূলের যুক্তি ছিল, বিধানসভা নির্বাচনের সময় শিশির অধিকারীর আচরণ ও মন্তব্য দলের সঙ্গে সংগতিপূর্ণ ছিল না। দলের সঙ্গে কোনও যোগাযোগও রাখেননি তিনি। অন্যদিকে, সুনীল মণ্ডল সরাসরি বিজেপিতে যোগ দিয়েছিলেন। ফলে তাদের কোনওভাবে তৃণমূল সাংসদ হিসেবে মান্যতা দেওয়া সম্ভব নয়। তাই দলত্যাগ বিরোধী আইনে ওই দুই সাংসদের সাংসদপদ খারিজ করা উচিত।

আরও পড়ুন-মমতার নির্বাচনী এজেন্ট থেকে মন্ত্রী, হাইকোর্টে 'কুখ্যাত দুষ্কৃতী' তালিকা দিল NHRC

লোকসভার সচিবালয়ের চিঠির বিষয়বস্তু, কেন দলত্যাগ বিরোধী আইনে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে শিশির অধিকারী ও সুনীল মণ্ডলের কাছে। এমনটাই খবর সূত্রের। তবে লোকসভায় সচিবালয়ের তরফে অফিসিয়ালি কোনও নথি প্রকাশ করা হয়নি।

এদিকে, ওই চিঠির পর পাল্টা একটি দাবি তুলতে পারে বঙ্গ বিজেপি। কারণ মুকুল রায় বিজেপি টিকিটে জিতে বিধায়ক হয়েছেন। তারপর তিনি যোগ দিয়েছেন তৃণমূলে। ফলে মুকুল রায়ের বিরুদ্ধেও দলত্য়াগ বিরোধী আইনকে হাতিয়ার করে সুর চড়াতে পারে বিজেপি। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।
 
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.