close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দেশজুড়ে লম্ফঝম্প সার, নিজের রাজ্যেই ঘটি-বাটি হারালেন চন্দ্রবাবু

 অন্ধ্রপ্রদেশের মসনদে অভিষেক হতে চলেছে জগন্মোহন রেড্ডির। 

Updated: May 23, 2019, 01:17 PM IST
দেশজুড়ে লম্ফঝম্প সার, নিজের রাজ্যেই ঘটি-বাটি হারালেন চন্দ্রবাবু

নিজস্ব প্রতিবেদন: বিজেপির সঙ্গ ছাড়ার পর দেশজুড়ে মহাজোট গঠনের তদ্বির করেছিলেন চন্দ্রবাবু নাইডু। কিন্তু নিজের রাজ্যই বাঁচাতে পারলেন তেলুগু দেশম পার্টির সুপ্রিমো। মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে চলেছেন নাইডু। 

লোকসভার সঙ্গে অন্ধ্রপ্রদেশ বিধানসভার ভোটগ্রহণ হয়েছিল। আর সেই বিধানসভার ভোটে একেবারে ধরাশায়ী হলেন নাইডু। প্রাথমিক ভোটপ্রবণতায় স্পষ্ট, জগন্মোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস একেবারে ক্লিন সুইপ করতে চলেছে। এখনও পর্যন্ত ১৪৯টি আসনে এগিয়ে ওয়াইএসআর কংগ্রেস। আর চন্দ্রবাবু টিডিপি এগিয়ে ২৫টি আসনে। ১টি আসনে এগিয়ে কন্নড় সুপারস্টার পবন কল্যাণের জনসেনা পার্টি। 

লোকসভার ফলে তো আরও করুণ দশা চন্দ্রবাবুর। রাজ্যের ২৫টি আসনের মধ্যে ২৫টিতেই এগিয়ে ওয়াইএসআর কংগ্রেস। ভোটপ্রবণতায় পরাজয় নিশ্চিত হতেই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে চলেছেন চন্দ্রবাবু নাইডু। অন্ধ্রপ্রদেশের মসনদে অভিষেক হতে চলেছে জগন্মোহন রেড্ডির। রাজনৈতিক মহলের মতে, প্রথম থেকে মোদী-শাহের দিকে ঝুঁকেছিলেন জগন্মোহন। এনডিএ-তে যোগ দিতে পারেন তিনি। 

 

ভোট প্রবণতার নিরিখে ইতিমধ্যেই যাদু সংখ্যা পার করে দিয়েছে এনডিএ। ৩৪৫টি আসনে এগিয়ে গিয়েছে বিজেপি নেতৃত্বাধীন জোট। কংগ্রেস নেতৃত্বাধীন জোট এগিয়ে ৯২টি আসনে। ১০৫টি আসনে এগিয়ে বাকিরা। বাংলায় ১৮টি আসনে এগিয়ে রয়েছে গেরুয়া শিবির। তৃণমূল এগিয়ে ২৫টি আসনে। আর ১টি আসনে এগিয়ে কংগ্রেস।

আরও পড়ুন- জনাদেশে মোদী ২.০ স্পষ্ট হতেই ঐতিহাসিক উত্থান শেয়ার বাজারে