জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহারাষ্ট্রের মিরা-ভায়ান্ডর শহরের একটি অঞ্চলের ধুমধাম করে পালিত হচ্ছিল গণেশ পুজো। ঠাকুরের মূর্তির সামনে উপস্থিত ছিলেন ভক্তবৃন্দ। ঠিক সেই সময় একটি ইঁদুরকে কয়েক সেকেন্ডের জন্য ঠাকুরের সামনে হাতজোড় করা অবস্থায় দেখা যায়। যেন গণেশের বাহন সরাসরি স্বর্গে নেমে এসেছেন ঠাকুরকে প্রণাম করতে। কোন এক ভক্ত সেই মুহূর্তটিকে ক্যামেরাবন্দি করেন। সমাজমাধ্যমে ভাইরাল হয়ে যায় সেই ভিডিয়ো।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Wolf Attack: ২০০ পুলিস, ২৫ টিমেও প্রাণাতঙ্কে কাঁপছে UP! 'ল্যাংড়া'কো পকড়না মুশকিলহি নেহি.....


ভিডিয়োর শুরুতে দেখা যাচ্ছে, ইঁদুরটি প্যান্ডেলে প্রবেশ করার পর গণেশের মূর্তিটি যেখানে রাখা ছিল তার পাশে গিয়ে দাঁড়ায়। ঠাকুরের পায়ের নিচে দাঁড়িয়ে ইঁদুরটিকে হাত জোড় করে প্রণাম করতে দেখা যায়। ভিডিয়োতে আরও দেখা যাচ্ছে প্রণাম করার পর ইঁদুরটিকে ঠাকুরের প্রসাদও কেড়ে নিচ্ছে। ছড়িয়ে পড়া ভিডিয়োটি মিরা-ভায়ান্ডর এলাকার সাই সমর্পন চা রাজার প্যান্ডেলের। ওই পুজো প্যান্ডেলের অফিসিয়াল ইন্সটাগ্রাম পেজে ভিডিয়োটি পোস্ট করার পর সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে সেটি। ভিডিয়োটি ব্যাপকভাবে ভাইরাল হয় এবং ভক্তদের প্রবলভাবে দৃষ্টি আকর্ষণ করে। প্রায় ১০ লক্ষেরও বেশি ভিউ হয় তাতে। 


ভিডিয়োটিতে সাধারণ মানুষ নিজেদের প্রতিক্রিয়া জানাতে থাকেন। একজন লেখেন, "প্রাণীরা দেবতাদের সাথে কেমন আচরণ করে, তা সবার শেখা উচিত।" কেউ কেউ কমেন্টে লিখেছেন "গণপতি বাপ্পা মোরিয়া"। একটি মন্তব্য যেটি সকলের নজরে এসেছে সেটি হল, "আমরা একই মানুষ যারা প্রতিনিয়ত ইঁদুরকে মেরে ফেলি। যেহেতু এটা গণেশ পুজোর সময় তাই আমরা এখন এর গুরুত্ব অনুভব করছি। আমাদের উচিত সকল প্রাণীরই গুরুত্ব দেওয়া।


আরও পড়ুন, New Vande Bharat: বাংলায় আবারও এক 'বন্দে ভারত'! হাওড়া থেকেই কু ঝিক ঝিক করে সোজা ওড়িশা...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)