মধ্যপ্রদেশে পদপৃষ্ট হয়ে মৃতের সংখ্যা ১১৫ ছাড়াল, সাসপেন্ডেড ডিএম ও এসপি সহ ২১জন

মধ্যপ্রদেশের দাতিয়া জেলার রতনগড় দুর্গামন্দিরে পদপিষ্ট হওয়ার ঘটনায় ডিএম এবং এসপি সহ চার আধিকারিককে সাসপেন্ড করল মধ্যপ্রদেশ সরকার। অন্যদিকে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৫। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন ডিআইজি দিলীপ আর্য।

Updated By: Oct 15, 2013, 09:41 AM IST

মধ্যপ্রদেশের দাতিয়া জেলার রতনগড় দুর্গামন্দিরে পদপিষ্ট হওয়ার ঘটনায় ডিএম এবং এসপি সহ ২১ আধিকারিককে সাসপেন্ড করল মধ্যপ্রদেশ সরকার। অন্যদিকে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৫। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন ডিআইজি দিলীপ আর্য।

নবরাত্রি উপলক্ষ্যে মধ্যপ্রদেশের দাতিয়া জেলার রতনগড় দুর্গামন্দিরে পুজো দিতে আসেন বহু  পূণ্যার্থী। রবিবার নবমী উপলক্ষ্যে মন্দিরে আসেন প্রায় দেড়লক্ষ পূণ্যার্থী। কিন্তু সিন্ধু নদের ওপর অপ্রশস্থ একটি সেতু পার হওয়ার সময় সেতু ভেঙে পড়ছে বলে আচমকাই একটি গুজব ছড়ায়। গুজব ছড়ানোর সঙ্গে সঙ্গেই ছোটাছুটি শুরু করে দেন পুণ্যার্থীরা। হুড়োহুড়িতে পদপিষ্ট হন বহু মানুষ। ঘটনাস্থলেই প্রাণ হারান অনেকে। প্রাণে বাঁচতে নদের জলে ঝাঁপ দেন অনেকে। কিন্তু নদের গবীরতা ও প্রবল জলস্রোতের কারণে পাড়ে পৌঁছনোর আগেই মৃত্যু হয় বেশ কয়েকজনের। সোমবার মৃতের সংখ্যা ১১৫ ছাড়িয়েছে বলে প্রশাসনিক সূত্রে খবর।
 
আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। আহতদের দেখতে সোমবার জেলা হাসপাতালে যান মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহ্বান। ১৫ দিনের মধ্যে বিচারবিভাগীয় তদন্তের পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।  
 
পুরো ঘটনা নিয়ে দায়, পাল্টা দায়ের পালা অব্যাহত। দুর্গামন্দিরের দুর্ঘটনায় প্রশাসনিক গাফিলতির অভিযোগ এনেছেন কংগ্রেসের সত্যব্রত চতুর্বেদী। 
দুর্ঘটনার জন্য রাজ্য সরকারকেই দায়ী করেছেন সিপিআই নেতা ডি রাজা।
 

.