‘নিজেদের অস্তিত্ব বাঁচাতে বিরোধীদের মহাজোট’ কটাক্ষ মোদীর

তামিলনাড়ুর চেন্নাই সেন্ট্রাল, চেন্নাই নর্থ, মাদুরাই, তিরুচিরাপল্লী এবং তিরুভাল্লুর কেন্দ্রের দলের বুথকর্মীদের সঙ্গে রবিবার ভিডিও সাক্ষাতে বক্তৃতা দিচ্ছিলেন প্রধানমন্ত্রী।

Updated By: Dec 23, 2018, 06:44 PM IST
 ‘নিজেদের অস্তিত্ব বাঁচাতে বিরোধীদের মহাজোট’ কটাক্ষ মোদীর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিরোধীদের ‘মহাজোট’ নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজেদের অস্তিত্ব বাঁচানোর জন্যই জোট করছে তারা। বিজেপি বুথ কর্মীদের উজ্জীবিত করতে এভাবেই বিরোধীদের একহাত নিলেন মোদী।

তামিলনাড়ুর চেন্নাই সেন্ট্রাল, চেন্নাই নর্থ, মাদুরাই, তিরুচিরাপল্লী এবং তিরুভাল্লুর কেন্দ্রের দলের বুথকর্মীদের সঙ্গে রবিবার ভিডিও সাক্ষাতে বক্তৃতা দিচ্ছিলেন প্রধানমন্ত্রী। সে সময় তিনি বলেন, এই মহাজোটের ‘মেরুদণ্ড’ হল তেলুগু দেশম পার্টি। কিন্তু কংগ্রেসের বিরোধিতা করে এই দলটি তৈরি করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী এনটি রামা রাও। সেই দলই এখন কংগ্রেসের সঙ্গে হাত মেলাচ্ছে।   এমনকি সমাজতন্ত্রবাদী রাজনীতিবিদ রাম মনোহর লোহিয়ার প্রসঙ্গ টেনে আনেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন- সিমলায় ঘুরতে গিয়ে ‘তোপের মুখে’ রাহুল-প্রিয়ঙ্কা, অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর

উল্লেখ্য, শনিবার গুজরাটের গান্ধীনগরে বিজেপির মহিলা মোর্চার সমাবেশেও কংগ্রেসকে তুলোধনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিন তিন তালাক বিরোধী আইনে প্রসঙ্গ তুলে আনেন। কীভাবে বিরোধীরা তিন তালাক বিরোধী আইন পাসে বাধা তৈরি করছে, তার সমালোচনা করতে দেখা যায় মোদীকে।  প্রধানমন্ত্রী বলেন, পুরুষ অভিভাবক ছাড়া মুসলিম মহিলাদের হজে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। ওই সমাবেশ থেকে প্রধানমন্ত্রী দেশের মহিলাদের স্বনির্ভর করতে কেন্দ্রীয় সরকারের নেওয়া প্রকল্পগুলির কথাও উল্লেখ করেন। তাঁর কথায়, শুধু তিন তালাক নয়, সরকার মুসলিম মহিলাদের জীবনের মানোন্নয়নে আর কী কী করেছে, সেকথাও জানান মোদী।

.