লকডাউনে বাড়ি ফেরার জন্য আত্মঘাতী সিদ্ধান্ত! দুটি ট্রাকে চেপে বসলেন ৩০০ জন

 কেউ কেউ পায়ে হেঁটেও ১০০ কিলোমিটার পথ অতিক্রম করেছেন।

Updated By: Mar 27, 2020, 12:51 PM IST
লকডাউনে বাড়ি ফেরার জন্য আত্মঘাতী সিদ্ধান্ত! দুটি ট্রাকে চেপে বসলেন ৩০০ জন

নিজস্ব প্রতিবেদন: করোনার জেরে ভিন রাজ্যে আটকে পড়েছেন বহু মানুষ। লকডাউনের কারনে নিজেদের ঘরে ফিরতে পারছেন না তাঁরা। এরকম অবস্থায় প্রায় তিনশোরও বেশি শ্রমিক দুটি কনটেইনার ট্রাকের ভিতর চাপাচাপি করে লুকিয়ে ভ্রমণ করছিল। ট্রাকটি তেলঙ্গানা থেকে রাজস্থানে প্রয়োজনীয় পণ্য বহন করে নিয়ে যাচ্ছিল। রাজস্থানের বাসিন্দা ৩০০ শ্রমিক তখন বাড়ি ফিরতে এই আত্মঘাতী এবং বিপজ্জনক পদ্ধতিটি বেছে নেয়। এদৃশ্য দেখে হতবাক খোদ পুলিস কর্তারাও।

করোনার সংক্রমণ রুখতে ১৪ এপ্রিল মধ্যরাত পর্যন্ত ২১ দিনের লকডাউনে রয়েছে দেশ। বহু মানুষ আটকে রয়েছেন দেশের বিভিন্ন জায়গায়। চাইলেও বাড়ি ফেরার কোনও পথ খোলা নেই। কেউ কেউ পায়ে হেঁটেও ১০০ কিলোমিটার পথ অতিক্রম করেছেন, এখবরও মিলছে। এবার সামনে এল এই ঘটনা। 

একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, "পান্ধারকভদা টোল বুথের কর্মকর্তারা কিছু অস্বাভাবিক দেখতে পেয়েছিলেন।  ট্রাকগুলি কী নিয়ে যাচ্ছিল সে সম্পর্কে সন্তোষজনক উত্তর দিতে পারেনি ড্রাইভাররা। তারপরেই এই চাঞ্চল্যকর ঘটনার হদিশ মেলে।"

একজন পুলিসকর্তা জানিয়েছেন,"ভিতরে প্রায় ৩০০ জন শ্রমিক ছিলেন। তাঁরা সবাই রাজস্থানের বসিন্দা। শ্রমিকরা বলেন, নিজের রাজ্যে ফিরতে চাইছিলেন তাঁরা। অন্য কোনও পরিবহণের উপায় না থাকায় এই সিদ্ধান্ত নেন।"

আরও পডুন, আগামী ৩ মাস কোনও ঋণে কোনও EMI নয়, করোনায় আমজনতাকে স্বস্তি দিতে ঘোষণা RBI-এর

 

.