বিজেপি শেষ; আগামিকাল বিকেল পাঁচটাতেই ছবিটা স্পষ্ট হয়ে যাবে, সুপ্রিম রায় শুনে বলল এনসিপি

গত শনিবার আচমকাই শপথ নিয়ে নেয় বিজেপি নেতৃত্বাধীন সরকার। মুখ্যমন্ত্রী হন দেবেন্দ্র ফডণবীস, উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন এনসিপি নেতা অজিত পাওয়ার

Updated By: Nov 26, 2019, 11:29 AM IST
বিজেপি শেষ; আগামিকাল বিকেল পাঁচটাতেই ছবিটা স্পষ্ট হয়ে যাবে, সুপ্রিম রায় শুনে বলল এনসিপি

নিজস্ব প্রতিবেদন: বুধবার বিকেল পাঁচটার মধ্যে আস্থা ভোট করাতে হবে। সুপ্রিম কোর্টের এই রায়ে প্রবল ধাক্কা বিজেপির। উল্টোদিকে প্রবল খুশির হাওয়া বিরোধী শিবিরে।

আরও পড়ুন-নাবালক ছাত্রীর বিয়ে দেওয়ার নিদান মাতব্বরদের, সালিশিসভায় বেধড়ক মারধর নারাজ মা-কে

সুপ্রিম কোর্টের রায়ের পরই এনিয়ে সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া দেন এনসিপি নেতা নবাব মালিক। সংবাদসংস্থাকে তিনি বলেন, দেশের গণতন্ত্রে এটি একটি মাইলস্টোন রায়। বিজেপি শেষ। আগামিকাল বিকেল পাঁচটার মধ্য়েই ছবিটা স্পষ্ট হয়ে যাবে। কয়েক দিনের মধ্যেই রাজ্যে শপথ নেবে শিবসেনা-এনসিপি-কংগ্রেসের জোট সরকার।

উল্লেখ্য, বুধবার মহারাষ্ট্র বিধানসভায় আস্থা ভোট করতে হবে। নির্দেশ দিল সুপ্রিম কোর্টের ৩ সদস্যের বেঞ্চ। সুপ্রিম কোর্ট তার রায়ে আজ জানিয়েছে, আস্থা ভোটে যাতে কোনও গোপনীয়তা না থাকে তার জন্য গোপন ব্যালটে ভোট নেওয়া যাবে না। ভোটাভুটি  সরাসরি সম্প্রচার করতে হবে। এই রায় দিল বিচারপতি এনভি রামান্না, বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি অশোক ভূষণের বেঞ্চ। সুপ্রিম কোর্ট তার রায়ে জানিয়েছে, বুধবার বিকেল পাঁচটায় বিধায়কদের শপথ গ্রহণের পরই আস্থা ভোট করাতে হবে।

আরও পড়ুন-হঠাত্ বাড়ল তাপমাত্রা, আগামী কয়েক দিনও পারদ নামার তেমন সম্ভাবনা নেই

প্রসঙ্গত, গত শনিবার আচমকাই শপথ নিয়ে নেয় বিজেপি নেতৃত্বাধীন সরকার। মুখ্যমন্ত্রী হন দেবেন্দ্র ফডণবীস, উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন এনসিপি নেতা অজিত পাওয়ার। আচমকা ঘটে যাওয়া এই ঘটনায় তোলপাড় শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে। এদিনই এর বিরোধিতা করে সুপ্রিম কোর্টে পিটিশন করে শিবসেনা-কংগ্রেস-এনসিপি। সেই মামলার রায় দিল সুপ্রিম কোর্টের ৩ সদস্যের বেঞ্চ।

.