Maharashtra: 'জয় শ্রীরাম' না-বলায় ইমামকে বেধড়ক মার, দাড়িও কাটল বর্বরদল!

'জয় শ্রী রাম' স্লোগান দিতে অস্বীকার করায় মহারাষ্ট্রের জালনা জেলার একটি মসজিদের ইমামের ওপর অজ্ঞাত ব্যক্তিরা হামলা চালায়। জ্ঞান ফেরার পর তিনি বুঝতে পারেন তাঁর দাড়ি কেটে ফেলা হয়েছে।

Updated By: Mar 28, 2023, 09:54 AM IST
Maharashtra: 'জয় শ্রীরাম' না-বলায় ইমামকে বেধড়ক মার, দাড়িও কাটল বর্বরদল!
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহারাষ্ট্রের আনওয়া গ্রামের একটি মসজিদে নামাজের নেতৃত্ব দেওয়া একজন ইমামকে অজ্ঞাত ব্যক্তিরা আক্রমণ করে। তারা মসজিদে প্রবেশ করে এবং 'জয় শ্রী রাম' স্লোগান দিতে অস্বীকার করায় ইমামকে মারধর করে। ইমাম, জাকির সাইয়দ খাজা জানিয়েছেন, রবিবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ তিনি যখন মসজিদের ভিতরে বসে কোরান পাঠ করছিলেন তখন ঘটনাটি ঘটে।

জানা গিয়েছে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা মুখে কাপড় বেঁধে মসজিদে প্রবেশ করে এবং ইমামকে 'জয় শ্রী রাম' বলতে বাধ্য করে। ইমাম তা করতে অস্বীকার করলে তিনজন ব্যক্তি তাকে মসজিদের বাইরে নিয়ে গিয়ে মারধর করে। ইমাম বলেন, হামলাকারীরা তাকে অজ্ঞান করার জন্য রাসায়নিক মাখানো কাপড় ব্যবহার করে। জ্ঞান ফেরার পর তিনি বুঝতে পারেন তাঁর দাড়ি কেটে ফেলা হয়েছে।

আরও পড়ুন: Rahul Gandhi: লোকসভায় অযোগ্য ঘোষিত রাহুল গান্ধী, নজর রাখছে আমেরিকা!

রাত ৮টার নাগাদ লোকজন নামাজের জন্য মসজিদে আসলে আক্রান্ত ইমামকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তারা দ্রুত সিলোদের একটি সরকারি হাসপাতালে নিয়ে যায় তাঁকে। পরে তাঁকে ঔরঙ্গাবাদের সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে (জিএমসিএইচ) স্থানান্তরিত করা হয় যেখানে তিনি বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনাটি জানাজানি হওয়ার পর পুলিস আনোয়া গ্রামে পৌঁছে ঘটনার তদন্ত শুরু করে। ভোকারদানের পারধ থানায় অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ৪৫২, ৩২৩ এবং ৩৪ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: Cheetah Death: নামিবিয়া থেকে ভারতে, মোদীর জন্মদিনে আসা চিতার মৃত্যু

সমাজবাদী পার্টির বিধায়ক আবু আসিম আজমিও সোশ্যাল মিডিয়ায় মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসকে হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

ঘটনার পর গ্রামে নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং এলাকায় শান্তি বজায় রাখতে বিপুল সংখ্যক পুলিস মোতায়েন করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.