''প্রতি দু'মাসে দিল্লি আসতে পারি'', সফর শেষে বার্তা Mamata-র

বিধানসভা নির্বাচনে জয়ের পর প্রথমবার দিল্লি গেলেন তৃণমূল সুপ্রিমো। 

Updated By: Jul 30, 2021, 04:00 PM IST
''প্রতি দু'মাসে দিল্লি আসতে পারি'', সফর শেষে বার্তা Mamata-র

নিজস্ব প্রতিবেদন: পাঁচ দিনের দিল্লি সফর শেষে শুক্রবার কলকাতা ফিরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিধানসভা নির্বাচনে জয়ের পর প্রথমবার দিল্লি গেলেন তৃণমূল সুপ্রিমো। একুশে বিরাট জয়ের পর জাতীয় রাজনীতিতে মোদী বিরোধী জোটের সলতে পাকাচ্ছেন মমতা। শুক্রবার কলকাতা রওনা হওয়ার আগে বৈঠক করেন তিনি। 

সেখানেই বিরোধী জোটের সমীকরণ স্পষ্ট করেন তিনি। মমতা এদিন বললেন, ''দেশের উন্নতি চাই, মানুষের উন্নয়ন চাই। কৃষকদের পাশে আছি সবসময়। প্রতি দুমাসে দিল্লি আসব। দেশকে সবসময় এগিয়ে যেতে হবে।'' 

জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে এদিন কেন্দ্রকে একহাত নেন  মমতা। তিনি বলেন, ''পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি চিন্তার বিষয়।'' করেনার টিকা নিয়ে আগেই নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। পরবর্তী কোভিড ঢেউ নিয়ে মমতা বলেন, ''তৃতীয় ঢেউ কীভাবে আটকানো যাবে সেবিষয়ে যাতে নজর রাখা যায় সেকথা প্রধানমন্ত্রীকে জানিয়েছি। প্রায় সমস্ত নেতাদের সঙ্গে কথা হয়েছে। '' 

আরও পড়ুন, সফরসূচি বদল, সোমবার ত্রিপুরায় যাচ্ছেন Abhishek Banerjee

অন্যদিকে, NCP প্রধান শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক হয়নি মমতার। এই প্রসঙ্গে বাংলার মুখ্যমন্ত্রী জানান, শরদ পাওয়ারের সঙ্গে তাঁর ফোনে কথা হয়েছে। পরের বার দিল্লিতে এলে পাওয়ারের সঙ্গে তাঁর দেখা হবে বলে জানিয়েছেন তিনি।

বেকারত্বের ইস্যুতেও তোপ দাগেন মমতা। তবে সবমিলিয়ে তাঁর দিল্লি সফর যে সফল সেই ইঙ্গিত দিয়েছেন তিনি। লক্ষ্য, ২০২৪। মোদী বিরোধী জোট গঠনের ডাক দিয়েছেন তৃণমূল নেত্রী (Mamata Banerjee)। দিল্লিতে গিয়ে তৎপরও হয়ে উঠেছেন। সোনিয়া গান্ধি-সহ বিরোধী দলের একাধিক নেতা-নেত্রীদের সঙ্গে ইতিমধ্যেই বৈঠক করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।