Mamata Banerjee in Delhi: 'সংসদে বিপজ্জনক বিল আনা হচ্ছে', দিল্লিতে দলের বৈঠকের পর মমতা

আজ, বৃহস্পতিবার থেকে শুরু সংসদের শীতকালীন অধিবেশন। তৃণমূলের রণকৌশল কী হবে? দিল্লিতে দলের রাজ্যসভা ও লোকসভার সাংসদের সঙ্গে  বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Dec 7, 2022, 06:46 PM IST
Mamata Banerjee in Delhi: 'সংসদে বিপজ্জনক বিল আনা হচ্ছে', দিল্লিতে দলের বৈঠকের পর মমতা

জ্যোতির্ময় কর্মকার: সংসদে যেদিন শীতকালীন অধিবেশন শুরু হল, সেদিনই দিল্লিতে তৃণমূল সংসদদের সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  বৈঠক শেষে তিনি বললেন, 'সংসদে একাধিক বিল পেশ হতে চলেছে। কিছু বিপজ্জনক বিল আনা হচ্ছে। রাজ্যসভা ও লোকসভা সাংসদের সঙ্গে বিস্তারিত আলোচনা করলাম'।

জি ২০ বৈঠকে যোগ দিতে চার দিনের সফরে দিল্লিতে মুখ্যমন্ত্রী। গতকাল, মঙ্গলবার দিল্লি থেকেই রাজস্থানের আজমেঢ় শরিফ ও পুষ্করে যান মমতা। সংসদে শীতকালীন অধিবেশনে রণকৌশল কী হবে? দলের সাংসদের সঙ্গে বৈঠক করলেন এদিন। কোথায়? দিল্লিতে সৌগত রায়ের বাড়িতে। দেব ছাড়া বৈঠকে হাজির ছিলেন রাজ্যসভা ও লোকসভার প্রত্যেক সাংসদই।

আরও পড়ুন: Winter Session 2022: খাড়গের ডাকা বৈঠকে সুদীপ, অন্যদিকে মোড় নিচ্ছে তৃণমূল-কংগ্রেসের সম্পর্ক!

কী আলোচনা হল? বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'সংসদে অনেকগুলি বিল আসতে চলেছে। বেশ কয়েকটা বিপজ্জনক বিলও আছে। যে বিলগুলির রাজ্য গণতান্ত্রিক অধিকার ও যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আঘাত করতে পারে। সংসদে যদি বিরোধীরা আওয়াজ তোলে, তাহলে সংখ্যাগরিষ্টতার জোরে বিল পাশ করিয়ে নেওয়ার চেষ্টা হয়। ভোটাভুটি হয় না, স্ট্যান্ডিং কমিটি রিপোর্ট গ্রাহ্য হয় না। আমরা রাজ্যসভা ও লোকসভা সদস্যদের সঙ্গে আলোচনার করলাম'।

সাধারণত নভেম্বরে সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয়। শেষ হয় ডিসেম্বরে, বড়দিনের আগে। কিন্তু গুজরাতে বিধানসভা ভোটের জন্য এবার পিছিয়ে গিয়েছে শীতকালীন অধিবেশন। আজ, বৃহস্পতিবার থেকে শুরু হল অধিবেশন।

আরও পড়ুন: Namra Qadir: 'বিষকন্যা'র প্রেমের ফাঁদে ৫০ ব্যবসায়ী! কে এই নামরা কাদির?

এদিন মমতা বলেন, 'সংসদের প্রত্যেকটা রাজ্যের প্রতিনিধিত্ব আছে। প্রত্যেক রাজ্যের আলাদা আছে, আলাদা সমস্যা আছে। কারও কথা শুনে সংসদের জোর করে বিল পাস করিয়ে নেওয়া যায় না। আমাদের দল গঠনমূলক ভূমিকা পালন করবে। যদি সাহায্য করতে চাই, তাহলে আমরাও বাকি বিরোধী দলগুলির সঙ্গে সহযোগিতা করব'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)