দিল্লিতে ধরনার প্রস্তুতিতে কেন্দ্রের বিরুদ্ধে ফেসবুকে অস্ত্র শানাচ্ছেন মমতা

"লুঠ চলছে লুঠ" ঠিক এই ভাষাতে আরও একবার কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূল নেত্রী মমতা বন্ধ্যোপাধ্যায়। শনিবার দিল্লি রওনা হওয়ার আগে ফেসবুকে তিনি মন্তব্য করেন, " সংস্কার আর আম আদমির নামে লুঠ চলছে"। খুচরো ব্যবসায় বিদেশি বিনিয়োগ নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূলের অবস্থান স্পষ্ট করতে সোমবার যন্তরমন্তরের সামনে ধরনায় বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সন্ধ্যায় দিল্লি পৌঁছন তিনি।

Updated By: Sep 30, 2012, 01:23 PM IST

"লুঠ চলছে লুঠ" ঠিকে এই ভাষাতে আরও একবার কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূল নেত্রী মমতা বন্ধ্যোপাধ্যায়। শনিবার দিল্লি রওনা হওয়ার আগে ফেসবুকে তিনি মন্তব্য করেন, " সংস্কার আর আম আদমির নামে লুঠ চলছে"।
খুচরো ব্যবসায় বিদেশি বিনিয়োগ নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূলের অবস্থান স্পষ্ট করতে সোমবার যন্তরমন্তরের সামনে ধরনায় বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সন্ধ্যায় দিল্লি পৌঁছন তিনি। ইউপিএ ছেড়ে বেড়িয়ে আসার পর এটাই তৃণমূল নেত্রীর প্রথম রাজধানী সফর। এবারে কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনের বার্তা নিয়ে দিল্লিতে হাজির সদ্য প্রাক্তন হাওয়া জোট শরিক। কংগ্রেসকে আরও চাপে ফেলতে তিনি অকংগ্রেসি-অবিজেপি দলগুলিকে ধরনায় সামিল করার উদ্যোগ নেবেন বলে মনে করা হচ্ছে। মনমোহন সরকারের বিরুদ্ধে অস্ত্র শানাতেই দিল্লি সফরের আগে মমতার এই মন্তব্য বলে মনে করছে রাজনৈতিক মহল। সোমবারের ধরনা মঞ্চে তৃণমূলের সাংসদরাও উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।
নেত্রী তাঁর ফেসবুক ওয়ালে উল্লেখ করেছেন, দেশের উন্নয়নের স্বার্থেই সংস্কার। কিন্তু `আম আদমির` সরকার বিভ্রান্তি সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন তিনি। ফেসবুকে মুখ্যমন্ত্রী লিখেছেন, "এখন সমস্ত জনবিরোধী সিদ্ধান্ত সংস্কারের নামে নেওয়া হচ্ছে"। তাৎপর্যপূর্ণ ভাবে, প্রধানমন্ত্রীর সংস্কারের পক্ষে সওয়ালের কিছুক্ষণের মধ্যে তৃণমূলের তরফে এই মন্তব্য সরাসরি সরকার বিরোধী বলে ব্যাখ্যা সংশ্লিষ্ট মহলের।

.