অযোধ্যা রায়ের পর অসীম ধৈর্যের পরিচয় দিয়েছে দেশের মানুষ, মন কি বাত-এ প্রশংসা মোদীর

গত ৯ নভেম্বর বহু পুরনো বাবরি মামলার রায় দিয়েছে সুপ্রিম কোর্ট।  সেই রায়ে অযোধ্যার বাবরিস্থলের ২.৭৭ একর বিতর্কিত জমি দেওয়া হয়েছে হিন্দু পক্ষকে

Updated By: Nov 24, 2019, 02:03 PM IST
অযোধ্যা রায়ের পর অসীম ধৈর্যের পরিচয় দিয়েছে দেশের মানুষ, মন কি বাত-এ প্রশংসা মোদীর

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রীর বক্তব্যে ফের উঠে এল অযোধ্যা রায় প্রসঙ্গ। আজ রবিবার ছিল তাঁর মাসিক রেডিও ভাষণ ‘মন কি বাত’ অনুষ্ঠানের ৫৯তম পর্ব।

প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বলেন, বাবরি মসজিদ-রামজন্মভূমি মামলায় রায়ে দেশের মানুষ যেভাবে তাদের পরিণতা মনস্কতা ও ধৈর্য দেখিয়েছে তা অত্যন্ত প্রসংশনীয়। দেশের ১৩০ কোটি মানুষ গোটা দুনিয়াকে একটা কড়া বার্তা দিতে পেরেছেন। সেটি হল দেশের স্বার্থের উর্ধ্বে আর কিছুই হতে পারে না। প্রসঙ্গত, বাবরি মামলার রায় হওয়ার পর খুব বেশি কিছু বলেননি প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-প্রচারের শেষ দিনে ঝড় তুলল সব দল, সোমবার ভোটগ্রহণ ৩ কেন্দ্রের উপনির্বাচনে

উল্লেখ্য, গত ৯ নভেম্বর বহু পুরনো বাবরি মামলার রায় দিয়েছে সুপ্রিম কোর্ট।  সেই রায়ে অযোধ্যার বাবরিস্থলের ২.৭৭ একর বিতর্কিত জমি দেওয়া হয়েছে হিন্দু পক্ষকে। অন্যদিকে , মসজিদ তৈরির জন্য মুসলিম পক্ষে অযোধ্যার মধ্যেই ৫ একর জমি দিতে নির্দেশ দেওয়া হয়েছে সরকারকে।

মন কি বাত অনুষ্ঠানে তাঁর নিজের কিশোর বয়সের কথা টেনে আনেন প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদী বলেন, একসময় এনসিসি করতাম।  এখনও আমি নিজেকে এনসিসি-ক্যাডেট মনে করি। সবার জানা উচিত এনসিসি হল দুনিয়ার সবচেয়ে বড় যুব সংগঠন।

আরও পড়ুন-বাঁচতে মোদীর শরণে! ব্যাঙ্কের ২০ হাজার-সেচে ৭০ হাজার কোটির দুর্নীতিতে অভিযুক্ত অজিত

দেশ ও সমাজের বিভিন্ন বিষয়েও কথা বলেন, মোদী। প্রধানমন্ত্রী বলেন, কেউ যদি পরিবেশকে ভালোবাসেন তাহলে তাদের বলব উত্তরপূর্ব ভারতে যাও।  দেশের আর্মড ফোর্সের গুরুত্বের কথা বলেন তিনি। সিবিএসই যেভাবে শারীরিক সক্ষমতার ওপরে জোর দিয়েছে তার প্রশংসা করেন প্রধানমন্ত্রী।