তাজমহল দেখে উচ্ছসিত ফেসবুক স্রষ্টা

ফেসবুকের স্রষ্টা মার্ক জুকেরবার্গ তাজমহল দর্শনের মধ্যে দিয়ে শুরু করলেন নিজের ভারত সফর। মুঘল সম্রাট শাহজানের তৈরি করা অমর কীর্তি দেখে তিনি মহিত হয়ে যান। তাজমহল দেখার পর তিনি জানান,'যতটা সুন্দর ভেবেছিলাম তার থেকে আরও বেশী সুন্দর।'

Updated By: Oct 28, 2015, 03:56 PM IST
তাজমহল দেখে উচ্ছসিত ফেসবুক স্রষ্টা

ওয়েব ডেস্ক: ফেসবুকের স্রষ্টা মার্ক জুকেরবার্গ তাজমহল দর্শনের মধ্যে দিয়ে শুরু করলেন নিজের ভারত সফর। মুঘল সম্রাট শাহজানের তৈরি করা অমর কীর্তি দেখে তিনি মহিত হয়ে যান। তাজমহল দেখার পর তিনি জানান,'যতটা সুন্দর ভেবেছিলাম তার থেকে আরও বেশী সুন্দর।'

তাজমহল দেখার পর আজ দিল্লির আইআইটিতে টাউন হলে একটি প্রশ্নোত্তর পর্বতে যোগ দেবেন জুকেরবার্ক। মোট ৯০০ জন পড়ুয়ার যোগ দেওয়ার কথা ওই পর্বে।

ভারত সফরে আসার আগে চিনের একটি বিশ্ববিদ্যালয়ে মন্দারিন ভাষায় ২০ মিনিটের ভাষণ দেন তিনি। তাঁর স্ত্রী প্রিসচিলা চ্যান একজন চিনা-আমেরিকান। যার জন্যই ২০১০ সালে মন্দারিন ভাষা শেখেন জুকেরবার্গ।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের ব্যবহারকারী হিসেবে আমেরিকার পরেই ভারতে স্থান। ভারতে ইন্টারনেট ব্যাবহার করেন প্রায় ৩০ কোটি মানুষ। ফেসবুক ব্যবহারের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থান অধিকার করেছে ভারত। সেই ভারতের সঙ্গেই সংযোগ আরও দৃঢ় করার উদ্দেশ্য নিয়ে এসেছেন জুকেরবার্গ।