MCD polls 2022: নির্বাচনের প্রতিশ্রুতি জানাল বিজেপি, একই রাস্তায় হাঁটবেন কেজরিওয়াল

বুধবার, বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা চার ডিসেম্বর অনুষ্ঠিত হতে চলা দিল্লির আসন্ন পৌর কর্পোরেশন (এমসিডি) নির্বাচনের জন্য নির্বাচন কমিটির সদস্যদের তালিকা অনুমোদন করেছেন। ২৫০টি ওয়ার্ডের এমসিডি-তে আগামী চার ডিসেম্বর নির্বাচন হবে এবং সাত ডিসেম্বর ভোট গণনা হবে। বিজেপি এমসিডিতে ক্ষমতায় রয়েছে।

Updated By: Nov 10, 2022, 11:28 AM IST
MCD polls 2022: নির্বাচনের প্রতিশ্রুতি জানাল বিজেপি, একই রাস্তায় হাঁটবেন কেজরিওয়াল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লি বিজেপির প্রধান আদেশ গুপ্তা এবং দলের সাংসদ মনোজ তিওয়ারি বৃহস্পতিবার আসন্ন এমসিডি নির্বাচন ২০২২-এর জন্য গেরুয়া শিবিরের নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছেন। গেরুয়া শিবির তাদের এমসিডি-র নির্বাচনী ইশতেহারে দিল্লির ভোটারদের কাছে বড় প্রতিশ্রুতি দিয়েছে। তাঁরা তাদের ইশতেহারে দিল্লির বস্তিবাসীদের জন্য ঘরের প্রতিশ্রুতি দিয়েছে। পাশাপাশি জাতীয় রাজধানীতে নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধি করা, নাগরিক সংস্থাগুলিকে শক্তিশালী করা, দুর্নীতি দমন করা এবং আবর্জনার যথাযথ নিষ্পত্তি নিশ্চিত করা সহ অন্যান্য প্রতিশ্রুতি দিয়েছে।

 

গত মাসে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি ইন-সিটু বস্তি পুনর্বাসন প্রকল্পের অংশ হিসাবে দিল্লিতে ৩,০২৪টি নতুন ফ্ল্যাট উদ্বোধন করেছেন যা অর্থনৈতিকভাবে দুর্বল বিভাগের জন্য নির্মিত। ভূমিহীন ক্যাম্পে বস্তিবাসীদের কাছে তাদের চাবি হস্তান্তর করেছেন তিনি। বুধবার, বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা চার ডিসেম্বর অনুষ্ঠিত হতে চলা দিল্লির আসন্ন পৌর কর্পোরেশন (এমসিডি) নির্বাচনের জন্য নির্বাচন কমিটির সদস্যদের তালিকা অনুমোদন করেছেন।

কমিটিতে দিল্লি বিজেপি সভাপতি আদেশ গুপ্তা, কেন্দ্রীয় মন্ত্রী এবং এনডিএমসি চেয়ারম্যান মীনাক্ষী লেখি, দুষ্যন্ত গৌতম, রামবীর সিং বিধুরি, বিজয় গোয়েল, বিজেন্দর গুপ্ত, সতীশ উপাধ্যায়, হর্ষ বর্ধন, মনোজ তিওয়ারি, রমেশ বিধুরি, পারভেশ ভার্মা, হংস রাজ হংস, গৌতম গম্ভীর, পবন শর্মা, আশিস সুদ, কুলজিৎ সিং চাহাল, হর্ষ মালহোত্রা, দিনেশ প্রতাপ সিং, যোগিতা সিং, বৈজয়ন্ত পান্ডা, এবং অলকা গুর্জর সহ ২২ জন সদস্য রয়েছেন। ।

বিজেপির নির্বাচনী ইশতেহারটি এমন এক দিনে প্রকাশিত হয়েছিল যেদিন দিল্লির ক্ষমতাসীন আম আদমি পার্টি (এএপি) দিল্লির আসন্ন পৌর কর্পোরেশন (এমসিডি) নির্বাচনের জন্য মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দশটি গ্যারান্টি ঘোষণা করবে।

আরও পড়ুন: Earthquake: কেঁপে উঠল আন্দামান-নিকোবর আইল্যান্ড, রিখটার স্কেলে মাত্রা ৪.৩

কেজরিওয়াল এমসিডি নির্বাচনের ক্ষেত্রে দলের প্রস্তুতি পর্যালোচনা করার জন্য সিনিয়র বিধায়ক এবং পদাধিকারীদের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ বৈঠকে সভাপতিত্ব করার পরে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া এই ঘোষণা করেন।

বুধবার বৈঠকের পর সিসোদিয়া সাংবাদিকদের বলেন, ‘কেজরিওয়াল বৃহস্পতিবার এমসিডি নির্বাচনের জন্য AAP-এর অত্যন্ত সফল 'কেজরিওয়াল কি দশ গ্যারান্টি' প্রচার শুরু করবেন। দিল্লির জনগণ সক্রিয়ভাবে এমসিডিতে এমন একটি সরকার চাইছে যা তাদের বিজেপির অপশাসন, দুর্নীতি, আবর্জনার পাহাড় এবং অব্যবস্থা থেকে মুক্তি দিতে পারে। বিজেপি সম্পূর্ণরূপে এমসিডিকে ভিতর থেকে ধ্বংস করে দিয়েছে, তারা দিল্লিকে ধ্বংস করেছে এবং সর্বত্র আবর্জনা ছড়িয়ে দিয়েছে, এবং প্রতিটি গলি-মোহল্লা এবং পার্ক আবর্জনায় পরিপূর্ণ। ব্যবসায়ীদেরকে বিজেপি হয়রান করছে এবং শোষন করছে। সাধারণ মানুষ তার বাড়িও তৈরি করতে পারে না। যদি না তিনি বিজেপির মাফিয়াদের টাকা দেন’।

২৫০টি ওয়ার্ডের এমসিডি-তে আগামী চার ডিসেম্বর নির্বাচন হবে এবং সাত ডিসেম্বর ভোট গণনা হবে। বিজেপি এমসিডিতে ক্ষমতায় রয়েছে। ২০১২ সালে উত্তর, দক্ষিণ এবং পূর্ব এই তিনটি কর্পোরেশনে বিভক্ত হয়েছিল এমসিডি। এরপরে এই বছর ফের একীভূত করা হয়েছিল এই তিনটিকে। একটানা তিনবারের মেয়াদে এমসিডি-তে ক্ষমতায় রয়েছে বিজেপি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.