নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির সঙ্গে রাজ্যে মহিলাদের নিরাপত্তা, ধর্ষণ-সহ একাধিক বিষয়ের সঙ্গে 'লাভ জেহাদ' নিয়ে আলোচনা করে বিপাকে জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মা। এনিয়ে তুমুল হইচই শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।  কমিশনের তরফেও টুইটে জানানো হয়েছে রেখা শর্মা 'লাভ জেহাদ' নিয়ে কোশিয়ারির সঙ্গে আলোচনা করেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-তাইওয়ানকে গুরুত্ব দিয়ে চিনকে বার্তা ভারতের



সংবাদসংস্থা সূত্রে খবর, রেখা শর্মা রাজ্যপালকে জানিয়েছেন, মহারাষ্ট্রে 'লাভ জেহাদ'-এর ঘটনা বাড়ছে। পাশাপাশি তিনি বলেন ভিন ধর্মে বিয়ে ও লাভ জেহাদের মধ্যে পার্থক্য রয়েছে। ফলে লাভ জেহাদ-এর মতো বিষয়ের ওপরে নজর দেওয়া উচিত।



উল্লেখ্য, হিন্দুত্ববাদীদের প্রচারে প্রায়ই উঠে আসে লাভ জেহাদ-এর প্রসঙ্গ। হিন্দু-মুসলিম বিয়েকে ইসলামে ধর্মান্তরের একটি হাতিয়ার বলে প্রচার করা হয় হিন্দুত্বাদীদের তরফে।


মহারাষ্ট্র রাজ্যপালের সঙ্গে ওই আলোচনা নিয়ে রেখা শর্মাকে নিশানা করা হয়েছে সোশ্য়াল মিডিয়ায়। একজন লিখেছেন, রেখা শর্মা দয়া করে বলবেন কি লাভ জেহাদ জিনিসটা কী? একদল উন্মত্ত লোক যা করছে সেটাই করছেন আপনি! তাহলে তো আপনি ওদের উত্সাহ দিচ্ছেন।


আরও পড়ুন-শক্তিশালী হচ্ছে বঙ্গোপসাগরের নিম্নচাপ, অকাল বর্ষণে ভাসবে গোটা পুজো


সরকার গত ফেব্রুয়ারি মাসে সংসদে জানিয়েছিল, 'দেশের আইনে লাভ জেহাদ বলে কিছু নেই। এই অভিযোগ কোনও মামলাও হয়নি।' এভাবেই বিষয়টি ঝেড়ে ফেলে সরকার।
 
রেখা শর্মার লাভ জেহাদ নিয়ে আলোচনা নিয়ে এক ব্যক্তি টুইটারে লিখেছেন, দেশে মহিলা ও সংখ্যালঘুদের ওপরে অত্যাচার বেড়ে চলেছে। এরকম অবস্থায় লাভ জেহাদের মতে শব্দ ব্যবহার করা উচিতই নয়।