শক্তিশালী হচ্ছে বঙ্গোপসাগরের নিম্নচাপ, অকাল বর্ষণে ভাসবে গোটা পুজো

Oct 21, 2020, 12:46 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে, যার সরাসরি প্রভাব পড়তে চলেছে অন্ধ্র ও উড়িষ্যা উপকূলে। বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা বেশি। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

2/5

পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টির সম্ভাবনা। ২২ থেকে ২৪ অক্টোবর দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর।

3/5

বৃহস্পতিবার দু'এক জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস থাকছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বিদায় রেখা ফের সক্রিয় হবে। আগামী দুই থেকে তিন দিনে পশ্চিমবঙ্গ সিকিম ও ছত্রিশগড়-সহ বিভিন্ন রাজ্য থেকে বর্ষা-বিদায় পর্ব শুরু হবে। একের পর এক নিম্নচাপের জন্য বর্ষা-বিদায় রেখা একই জায়গায় আটকে ছিল।

4/5

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকবে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি। 

5/5

গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৮ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ।  মৎস্যজীবীদের জন্য সর্তকতা ২২ থেকে ২৪ অক্টোবর ওড়িশা, বাংলা ও বাংলাদেশ উপকূলে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হচ্ছে।