মহিলাদের যৌন হেনস্থার অভিযোগ; শুনানি করবে ৪ অবসরপ্রাপ্ত বিচারপতির প্যানেল, জানালেন মানেক গান্ধী

সোমবারই মানেক কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে চিঠি লিখে মহিলাদের বিরুদ্ধে য়ৌন হেনস্থা সংক্রান্ত আইন আরও কড়া করার আর্জি জানান

Updated By: Oct 12, 2018, 05:08 PM IST
মহিলাদের যৌন হেনস্থার অভিযোগ; শুনানি করবে ৪ অবসরপ্রাপ্ত বিচারপতির প্যানেল, জানালেন মানেক গান্ধী

নিজস্ব প্রতিবেদন: মন্ত্রী সহ দেশের একাধিক বিশিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থার অভিযোগগুলির শুনানি করবে অবসরপ্রাপ্ত বিচারপতিদের ৪ সদস্যের একটি প্যানেল। এমনটাই জানালেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রী মানেকা গান্ধী।

আরও পড়ুন-ক্লাবগুলিকে পুজো অনুদান মামলায় 'সুপ্রিম জয়' মুখ্যমন্ত্রী মমতার

কেন্দ্রীয় বিদেশ প্রতিমন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে একাধিক মহিলাকে যৌন হেনস্থা করার অভিযোগ ওঠার পর বেশ বিপাকে সরকার। এনিয়ে মানেক গান্ধী আগেই মন্তব্য করেছিলেন, যে কোনও ব্যক্তির বিরুদ্ধেই যৌন হয়রানি করার অভিযোগ উঠুক না কেন তার তদন্ত হওয়া উচিত। বড় পদে থাকা লোকজন এরকম প্রায়শই করে থাকে। এ জিনিস মিডিয়া, রাজনীতি সবক্ষেত্রেই হয়।

মানেকা গান্ধী আরও বলেন, মহিলারা যৌন হেনস্থার অভিযোগ প্রকাশ্যে বলতে ভয় পান। কারণ তারা মনে করেন ওই কথা প্রকাশ্যে বললে মানুষ তাদের চরিত্র নিয়ে প্রশ্ন তুলবে। কিন্তু এখন যখন মহিলারা অভিযোগ করছেন তখন প্রত্যেকটি অভিযোগের তদন্ত হওয়া উচিত। খুব ভালো লাগছে হ্যাসট্যাগ মি টু ক্যাম্পেন শুরু হয়েছে। যৌন হেনস্থার অভিযোগগুলি গুরুত্ব দিয়ে বিচার করা হয় না। মহিলাদের এমন অভিযোগ বহু পুরনো। এবার সেইসব অভিযোগের তদন্ত হবে।

আরও পড়ুন-‘তিতলি’র প্রথম বলি রাজ্যে, লণ্ডভণ্ড ঝাড়গ্রাম, খড়্গপুর!

উল্লেখ্য, সোমবারই মানেক কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে চিঠি লিখে মহিলাদের বিরুদ্ধে য়ৌন হেনস্থা সংক্রান্ত আইন আরও কড়া করার আর্জি জানান।

.