সংঘর্ষে অভিযুক্ত ভিএইচপি-বজরংয়ের কর্মীদের সঙ্গে দেখা করে বিতর্কে গিরিরাজ

জয়ন্ত সিনহার পর বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং।

Updated By: Jul 8, 2018, 04:23 PM IST
সংঘর্ষে অভিযুক্ত ভিএইচপি-বজরংয়ের কর্মীদের সঙ্গে দেখা করে বিতর্কে গিরিরাজ

নিজস্ব প্রতিবেদন: জয়ন্ত সিনহার পর বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। শনিবার বিহারের নওদায় জেলে গিয়ে তিনি দেখা করলেন বজরং দল ও বিশ্ব হিন্দু পরিষদের কর্মীদের সঙ্গে। নওদায় জাতি সংঘর্ষের ঘটনায় অভিযুক্ত তাঁরা। শুধু তাই নয়, তাঁদের নির্দোষ আখ্যা দিলেন গিরিরাজ।  

ঝাড়খণ্ডে গোমাংস বহনের অভিযোগে মাংস ব্যবসায়ীকে খুনে অভিযুক্ত ৮ জন জামিনে ছাড়া পাওয়ার পর তাঁদের সংবর্ধনা দিয়ে বিতর্কে জয়ন্ত সিনহা। চাপের মুখে কেন্দ্রীয় মন্ত্রী সাফাই দেন, আইন আইনের পথেই চলবে। 

গত মার্চে মূর্তি ভাঙচুরের ঘটনার পর উত্তপ্ত হয়ে ওঠে নওদা। দু'পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ। ওই সংঘর্ষ  অভিযুক্ত ভিএইচপি ও বজরং দলের কর্মীদের সঙ্গে জেলে গিয়ে দেখা করে এলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। তাঁদের পরিজনদের সঙ্গেও সাক্ষাত্ করেছেন। শুধু তাই নয়, অভিযুক্তদের পাশে দাঁড়িয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ''এটা দুর্ভাগ্যজনক। জিতু জি ও কৈলাস জিকে ফাঁসানো হয়েছে। রাম নবমীতে উত্তেজিত জনতাকে শান্ত করার চেষ্টা করছিলেন তাঁরা। আকবরপুরে দুর্গামূর্তি ভাঙচুরের পরও একই কাজ করেছিলেন।''

নীতীশের প্রশাসনকেও নিশানা করেছেন গিরিরাজ সিং। তাঁর কথায়, ''হিন্দুদের দমিয়ে সম্প্রীতি রক্ষা করতে চায় সরকার। এই ধরনের ভাবনা ত্যাগ করা উচিত রাজ্য সরকার ও প্রশাসনের।''

বিরোধীদের অভিযোগ, ২০১৯ সালের লোকসভা ভোট এগিয়ে আসছে, তাই মেরুকরণের ধুয়ো তুলতে মাঠে নেমে পড়েছেন বিজেপির নেতানেত্রীরা। সরকারের কাজকর্ম নিয়ে আর বলার মতো কিছু নেই, সেজন্য আবার সেই মেরুকরণের রাস্তায় নেমে পড়েছে গেরুয়া শিবির। ভোট যত এগিয়ে আসবে, ততই বাড়তে থাকবে।    

আরও পড়ুন- ধর্ম লুকিয়ে বিয়ে, ৬ বছর সংসার করার পর ধরা পড়ে স্ত্রীকে ধর্মান্তরের চেষ্টা  

.