‘বিদায় আম আদমি পার্টি’, শেষমেশ কেজরীবালের সঙ্গ ছাড়লেন অলকা

দলের সঙ্গে মতবিরোধের সূত্রপাত ঘটে মূলত রাজীব গান্ধীর ভারতরত্ন সম্মান প্রত্যাহারের দাবিতে আপ যখন বিধানসভায় প্রস্তাব নিয়ে আসে

Updated By: Sep 6, 2019, 12:06 PM IST
‘বিদায় আম আদমি পার্টি’, শেষমেশ কেজরীবালের সঙ্গ ছাড়লেন অলকা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সময়ের অপেক্ষা ছিল। আজ তা জানিয়ে দিলেন। অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি থেকে ইস্তফা দিলেন বিধায়ক অলকা লাম্বা। অনেক ধরেই দলের সঙ্গে তাঁর মতবিরোধ চলছিল। আজ আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেন তাঁর ইস্তফার কথা। টুইট করে চাঁদনী চকের বিধায়ক বলেন, “সময় এসেছে বলার। আপ দল থেকে বিদায়। দলের সদস্যপদ থেকে ইস্তফা দিচ্ছি। গত ৬ বছরে অনেক কিছু শিখলাম।”

দলের সঙ্গে মতবিরোধের সূত্রপাত ঘটে মূলত রাজীব গান্ধীর ভারতরত্ন সম্মান প্রত্যাহারের দাবিতে আপ যখন বিধানসভায় প্রস্তাব নিয়ে আসে। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের এই পদক্ষেপের সরাসরি বিরোধিতা করেন তিনি। উল্লেখ্য, ১৯৮৪ সালে শিখবিরোধী হিংসার ঘটনায় তত্কালীন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে কাঠগড়ায় দাঁড় করিয়ে এই পদক্ষেপের পথে হাঁটে অরবিন্দের দল।

আরও পড়ুন- ১৫ মিনিটের অপারেশন! কীভাবে পাখির পালকের মতো চাঁদের পৃষ্ঠে নামবে চন্দ্রযান ২, জানালেন জ্যোর্তিবিজ্ঞানীরা

গত মঙ্গলবার কংগ্রেসের চেয়ারপার্সন সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেন অলকা লাম্বা। তাঁর এই সাক্ষাতে রাজনৈতিক মহলে জোর জল্পনা তৈরি হয়। তবে, এই মুহূর্তে কংগ্রেসে যোগদান করছেন কি-না তা সুপষ্ট করে জানানি অলকা। সনিয়ার সঙ্গে সাক্ষাতের শেষে শুধু বলেন, দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয় তাঁদের মধ্যে। এর আগে অলকা জানিয়েছিলেন, আগামী দিল্লি বিধানসভা নির্বাচনে নির্দল হয়ে লড়তে পারেন।