Modi Cabinet Reshuffle: মোদীর মন্ত্রিসভায় বড়সড় রদবদল, কিরেন রিজিজুর যায়গায় কে হলেন নতুন আইনমন্ত্রী?

আইনমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে কিরেন রিজিজুকে। তাঁর জায়গায় এই দায়িত্ব দেওয়া হয়েছে দলের সাংসদ অর্জুন রাম মেঘওয়ালকে। কিরেন রিজিজুকে এখন ভূ-বিজ্ঞান মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে।

Updated By: May 18, 2023, 11:13 AM IST
Modi Cabinet Reshuffle: মোদীর মন্ত্রিসভায় বড়সড় রদবদল, কিরেন রিজিজুর যায়গায় কে হলেন নতুন আইনমন্ত্রী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের আইনমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে কিরেন রিজিজুকে। তাঁর জায়গায় এই দায়িত্ব দেওয়া হয়েছে দলের সাংসদ অর্জুন রাম মেঘওয়ালকে। কিরেন রিজিজুকে এখন ভূ-বিজ্ঞান মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে।

সরকারের দেওয়া বিবৃতি অনুসারে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রীর পরামর্শ অনুসারে, কেন্দ্রীয় মন্ত্রী পরিষদে মন্ত্রীদের মধ্যে নিম্নলিখিত পোর্টফোলিওগুলি পুনর্বন্টনের নির্দেশ দিয়েছেন।

আর্থ সায়েন্স মন্ত্রকের পোর্টফোলিও কিরেন রিজিজুর হাতে দেওয়া হয়েছে। অন্যদিকে রাষ্ট্রমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াকে তাঁর বর্তমান পোর্টফোলিওগুলি ছাড়াও কিরেন রিজিজুর জায়গায় আইন ও বিচার মন্ত্রকের প্রতিমন্ত্রী হিসাবে স্বাধীন দায়িত্ব দেওয়া হবে।

রিজিজু ৮ জুলাই, ২০২১ সালে আইন ও বিচারমন্ত্রী হিসাবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে, তিনি ২০১৯ সালের মে মাস থেকে ২০২১ সালের জুলাই মাস পর্যন্ত যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী (স্বাধীন দায়িত্ব) হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। অর্জুন রাম মেঘওয়াল রাজস্থানের বিকানের থেকে সাংসদ নির্বাচিত হন। তিনি বিজেপির অন্যতম বড় দলিত মুখ। তাঁকে প্রায়ই সাইকেল চালিয়ে কাজে যেতে দেখা যায়।

আরও পড়ুন: Karnataka CM Announcement: অবশেষে অচলাবস্থা কাটল কর্নাটকে! মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার ডেপুটি শিবকুমার

কিরেন রিজিজুকে আইনমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়ার পর বিরোধীরা প্রতিক্রিয়া জানিয়েছে। শিবসেনা (ইউবিটি) নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেছেন এবং কারও নাম না নিয়ে বলেছেন, ‘এটি কি মহারাষ্ট্রের উপর সুপ্রিম কোর্টের রায়ের বিব্রত হওয়ার কারণে?’

আরও পড়ুন: Vande Bharat Express: আজ পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা, ভাড়া কত?

একই সঙ্গে কংগ্রেসের অলকা লাম্বা বলেন, কেন্দ্রীয় সরকার নিজের ভাবমূর্তি বাঁচাতে রিজিজুকে সরিয়ে দিয়েছে। তিনি ট্যুইট করেছেন, বিচারপতি নিয়োগ এবং আদালতের কাজ করার পদ্ধতি নিয়ে আইনমন্ত্রী হিসাবে কিরেন রিজিজু যে মন্তব্য এবং হস্তক্ষেপ করছেন তা মোদী সরকারের জন্য সমস্যা তৈরি করেছে। সরকার তার ভাবমূর্তি বাঁচাতে তাকে পদ থেকে সরিয়ে দিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.