PM Modi: UPA আমলে আর্থিক দুর্নীতি নিয়ে এবার শ্বেতপত্র! ভোটের আগে নয়া কৌশল মোদীর?

২০০৪ থেকে ২০১৪। কেন্দ্রে দু'দফায় ক্ষমতায় ছিল কংগ্রেসের নেতৃত্বাধীন UPA জোট। প্রধানমন্ত্রী ছিলেন মনমোহন সিংহ। ২০১৪ সালে বিজেপির নেতৃত্বে ক্ষমতায় আসে NDA। প্রথমবার প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেন নরেন্দ্র মোদী। এরপর ২০১৯-র লোকসভা ভোটে বিপুল ভোটে জেতে বিজেপি-ই।

Updated By: Feb 6, 2024, 11:22 PM IST
PM Modi: UPA আমলে আর্থিক দুর্নীতি নিয়ে এবার শ্বেতপত্র! ভোটের আগে নয়া কৌশল মোদীর?

রাজীব চক্রবর্তী: লোকসভা ভোটের আগে নয়া কৌশল? UPA আমলের আর্থিক দুর্নীতি নিয়ে এবার শ্বেতপত্র প্রকাশ করবে মোদী সরকার! বাড়ানো হতে পারে চলতি অধিবেশন মেয়াদও। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Ajit Pawar, NCP: জোর ধাক্কা বিরোধী জোটে, মহারাষ্ট্রে NCP-র প্রতীক পেল অজিত পাওয়ার গোষ্ঠী!

আর বেশ দেরি নেই। কবে লোকসভা ভোট? শুরু হয়ে গিয়েছে তোড়জোড়। এখনও পর্যন্ত যা খবর, চলতি মাসেই ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে দিতে পারে নির্বাচন কমিশন।

এদিকে সংসদের এখন বাজেট অধিবেশন চলছে। স্রেফ ১০ বছরের কাজের খতিয়ান নয়, বাজেটে জবাবি ভাষণে কংগ্রেস কার্যত তুলোধনা করেছেন প্রধানমন্ত্রী। মোদির কথায়, 'কংগ্রেস ভাবতেই পারবে না, কী গতিতে কাজ হয়েছে। এই সরকার দশ বছর যে কাজ করছে, সেই কাজ করতে কংগ্রেসের ১০০ বছর সময় লেগে যাবে'। আরও এক ধাপ এগিয়ে এবার কেন্দ্রে কংগ্রেসের নেতৃত্বাধীন UPA সরকারের আমলে আর্থিক দুর্নীতি শ্বেতপত্র প্রকাশ করা হবে। 

কবে? সংসদে বাজেট অধিবেশন চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। সূত্রের খবর, অধিবেশনের মেয়াদ আরও ১ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেক্ষেত্রে ১ ফেব্রুয়ারি অধিবেশনের শেষদিনে এই শ্বেতপত্র প্রকাশ করবে মোদী সরকার। তাতে UPA আমলে সমস্ত আর্থিক দুর্নীতির যাবতীয় তথ্য থাকবে।

আরও পড়ুন: Sanjay Singh | Rajya Sabha: টানা দ্বিতীয়বার রাজ্যসভায় সঞ্জয় সিং, জেল থেকেই যাবেন শপথ নিতে

২০০৪ থেকে ২০১৪। কেন্দ্রে দু'দফায়  ক্ষমতায় ছিল কংগ্রেসের নেতৃত্বাধীন UPA জোট। প্রধানমন্ত্রী ছিলেন মনমোহন সিংহ। ২০১৪ সালে বিজেপির নেতৃত্বে ক্ষমতায় আসে NDA। প্রথমবার প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেন নরেন্দ্র মোদী। এরপর ২০১৯-র লোকসভা ভোটে বিপুল ভোটে জেতে বিজেপি-ই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.