গত বছরের তুলনায় 'বড়লোক' হলেন মোদী, সম্পত্তি কমল অমিতের

গত বছরের তুলনায় প্রধানমন্ত্রী মোদী কিছুটা সমৃদ্ধ হলেও  স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মোট সম্পদের মূল্য হ্রাস পেয়েছে। 

Updated By: Oct 15, 2020, 12:48 PM IST
গত বছরের তুলনায় 'বড়লোক' হলেন মোদী, সম্পত্তি কমল অমিতের

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) জমা দেওয়া বর্তমান সম্পদের তালিকা প্রকাশ করা হয়েছে।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিট সম্পদ গত বছরের তুলনায় বেড়েছে, এবং ভাগ্য খুলেছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহেরও। 

আপাতত সর্বশেষ সম্পদের ঘোষণাপত্রে প্রধানমন্ত্রীর সম্পদ ৩০ জুন পর্যন্ত ছিল ২.৮৫  কোটি টাকা। যা গত বছর ছিল ২.৪৯ কোটি টাকা। অর্থাৎ প্রায় ৩৬ লাখ টাকা পুঁজি বেড়েছে নরেন্দ্র মোদীর।   ২.৯৯ কোটি রুপি তুলনায় প্রায় ৩  লক্ষ টাকা বেড়েছে। ৩৩ লাখ টাকার নিরাপদ বিনিয়োগের কারণে সুদ-আসল মিলিয়ে যে টাকাটি পেয়েছেন তাতেই তাঁর মোট সম্পদ বেড়েছে।   

জুনের শেষ অবধি তাঁর হাতে ছিল ৩১,৪৫০ টাকা নগদ। গান্ধিনগরের এনএসসি ব্রাঞ্চের এসবিআই অ্যাকাউন্টে রয়েছে ৩,৩৮,১৭৮ টাকা। এছাড়া তাঁর ব্যাঙ্ক FDR  এবং MOD ব্যালেন্স ১,৬০,২৮,৯৩৯ টাকা। 

এছাড়া তাঁর রয়েছে ন্যাশেনাল সেভিংস সার্টিফিকেট (NSC), যাতে রয়েছে ৮,৪৩,১২৪ টাকা। জীবন বিমা রয়েছে ১,৫০,৯৫৭  টাকা। এছাড়া ঘোষিত অস্থাবর সম্পদ ১.৭৫ কোটি টাকারও বেশি।

গত বছরের তুলনায় প্রধানমন্ত্রী মোদী কিছুটা সমৃদ্ধ হলেও  স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মোট সম্পদের মূল্য হ্রাস পেয়েছে। শেয়ারের বাজারে অস্থিরতা এবং বাজারের দুর্বল অবস্থাই এর জন্য দায়ী বলে মনে করা হচ্ছে। 

২০২০ সালের জুন পর্যন্ত শাহর সম্পদের পরিমাণ ২৮.৬৩ কোটি টাকা। গত বছর যা ছিল প্রায় ৩২,৩ কোটি টাকার মোট সম্পদ। শাহের ১০ টি অস্থাবর সম্পত্তি রয়েছে এবং সেগুলি সবই গুজরাটে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঘোষণাপত্রে, তাঁর মালিকানাধীন সম্পত্তি এবং তাঁর মায়ের কাছ থেকে পাওয়া উত্তরাধিকারের মূল্য ১৩.৫৬ কোটি টাকা।

Tags:
.