অগ্রোহা ধামে বিপুল ভক্ত সমাগম, মেলার উদ্বোধন রাজ্যসভার সাংসদ ড: সুভাষ চন্দ্রের

 সংবর্ধনা দেওয়া হল প্রতিভাবান খেলোয়াড়-সহ বিভিন্ন ক্ষেত্রে কৃতীদের। 

Updated By: Oct 20, 2021, 08:30 PM IST
অগ্রোহা ধামে বিপুল ভক্ত সমাগম, মেলার উদ্বোধন রাজ্যসভার সাংসদ ড: সুভাষ চন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছেন ভক্তরা। হরিয়ানার অগ্রোহা ধামে বার্ষিক মেলার উদ্বোধন করলেন রাজ্যসভার সাংসদ সুভাষ চন্দ্র। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, 'মহারাজা অগ্রসেনের নীতি ও আদর্শ মেনেই সামাজিক উন্নয়নের কাজ করে চলেছে অগ্রোহা ধাম মন্দির কর্তৃপক্ষ'।

কথিত আছে, এই অগ্রোহা ধামে রাজধানী স্থাপন করেছিলেন মহারাজা অগ্রসেন। প্রতি বছর শারদ পূর্ণিমা তিথিতে মেলা বসে। স্রেফ হরিয়ানাই নয়, দেশের প্রায় সমস্ত রাজ্য থেকে আসেন ভক্তেরা। ব্যতিক্রম ঘটেনি এবারও। অগ্রোহা ধাম ডেভালপমেন্ট ট্রাস্টের পৃষ্ঠপোষক হলেন রাজ্যসভার সাংসদ সুভাষ চন্দ্র। এদিন পতাকা উত্তোলন করে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন তিনি। উদ্বোধনের পর অনু্ষ্ঠিত হল একটি সম্মেলন। সেই সম্মেলনে সামাজিক উন্নয়নের লক্ষ্যে বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: CVC-CBI Joint Meet: দুর্নীতিবাজ যতই ক্ষমতাশালী হোক, শাস্তি হবেই: Narendra Modi

স্রেফ মেলার উদ্বোধনই নয়, স্থানীয় সদলপুর গ্রামে একটি ধর্মশালার ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন সুভাষ চন্দ্র। তিনি বলেন, 'ভবিষ্যতে এলাকার সামাজিক কাজে আরও গতির আনার পরিকল্পনা নেওয়া হয়েছে। মহিলাদের ক্ষমতায়ন, কৃষি ও যুবসমাজের উন্নয়নই গ্রামে স্বরাজ আনতে পারে। যদি কৃষকের আয় বাড়ে, তাহলে তাঁর সন্তানের ভবিষ্যৎ-ও সুরক্ষিত করতে হবে'। অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয় প্রতিভাবান খেলোয়াড়-সহ বিভিন্ন ক্ষেত্রে কৃতী মানুষদেরও।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)