প্রকাশ্য সমাবেশে ছেলেকে 'বিশ্বাসঘাতক' বলে আক্রমণ মুলায়মের!

''বাবাকে যে ঠকাতে পারে, সে কোথাও গেলে নিজেকে সত্‍ প্রমাণ করতে পারবে না।'' মইনপুরীতে দলের সমাবেশে তখন সমর্থকরা গিজগিজ করছে। তারই মাঝে ছেলেকে উদ্দেশ করে ফের আক্রমণে সমাজবাদী পার্টি-র প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব।

Updated By: Apr 1, 2017, 05:15 PM IST
প্রকাশ্য সমাবেশে ছেলেকে 'বিশ্বাসঘাতক' বলে আক্রমণ মুলায়মের!

ওয়েব ডেস্ক : ''বাবাকে যে ঠকাতে পারে, সে কোথাও গেলে নিজেকে সত্‍ প্রমাণ করতে পারবে না।'' মইনপুরীতে দলের সমাবেশে তখন সমর্থকরা গিজগিজ করছে। তারই মাঝে ছেলেকে উদ্দেশ করে ফের আক্রমণে সমাজবাদী পার্টি-র প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব।

সদ্য সমাপ্ত হওয়া উত্তরপ্রদেশ নির্বাচনে বিপেজির-র কাছে সমাজবাদী পার্টির পরাজয় গোটা দেশের কাছে ছিল একটি নজির। কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে বিজেপি-কে চ্যালেঞ্জ জানায় সপা। কিন্তু, ১১ই মার্চের ফল এক ধাক্কায় বদলে দেয় সব ইকোয়েশন। ৪০৩টি আসনের মধ্যে সহযোগী দলকে নিয়ে BJP দখল করে ৩২৫টি আসন। সেখানে সপা দখল করে মাত্র ৪৭টি আসন। কংগ্রেস পায় ৭টি আসন।

নির্বাচনের আগে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব ও মুলায়মের মধ্যে কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে গোল বাঁধে। মুলায়ম প্রথম থেকেই এই জোটের বিরুদ্ধে ছিলেন। প্রকাশ্যেই ছেলে অখিলেশের এই সিদ্ধান্তের বিরুদ্ধে মুখ খোলেন তিনি। যদিও, সেই বিরোধিতার পরই মুলায়কে রীতিমতো একঘরে হয়ে যেতে হয় নিজের তৈরি করা দলেই। অধিকাংশ সপা বিধায়কই অখিলেশের সিদ্ধান্তের দিকে ঝুঁকে পড়়েন।

আরও পড়ুন- প্রধানমন্ত্রীর মোদীর কাছে 'কৃতজ্ঞ' যোগী আদিত্যনাথ!

অবশেষে নিজের অবস্থানে আটকে থেকেই ভোট প্রচার থেকে নিজেকে সরিয়ে নেন মুলায়ম। তবে, তাতে ড্যামেজ কন্ট্রোল কিন্তু হয়নি। অখিলেশের নেতৃত্বে কংগ্রেসের হাত ধরে উত্তরপ্রদেশে ভরাডুবি হয় সপা-র। মোদী-অমিত-যোগী'র হাত ধরে সেখানে তৈরি হয় নতুন ইতিহাস।

এবার, সেই ভরাডুবির দায় সরাসরি ছেলের ওপর চাপিয়ে দিয়ে অখিলেশকে তীব্র ভাষায় আক্রমণ করলেন মুলায়ম। প্রকাশ্য সমাবেশে দাঁড়িয়ে মুলায়মের বক্তব্য, ''আমি এমন একজন মানুষ যে, নিজে সরে দাঁড়িয়ে ছেলেকে মুখ্যমন্ত্রীর চেয়ারে বসিয়েছি। ভারতের রাজনীতিতে এমন ঘটনা নেই। কিন্তু, তাঁর প্রতিদানে অখিলেশ আমায় কী দিল? এভাবে আমাকে কোনওদিন অপমানিত হতে হয়নি।'' ক্যাবিনেট থেকে নিজের কাকাকে সরিয়ে দেওয়ার বিষয়েও মঞ্চ থেকে অখিলেশকে আক্রমণ করেন মুলায়ম।