উত্তরপ্রদেশ নির্বাচনে হারের জন্য অখিলেশ একা দায়ী নন : মুলায়েম সিং

তাঁর বয়স হয়েছে। তাই নির্বাচনে নতুন রক্ত আনতে ভোটের আগেই সাইডলাইনে ফেলা হয় মুলায়েম সিংকে। তাঁর আপত্তি থাকা সত্ত্বেও, উত্তরপ্রদেশে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে নির্বাচনে লড়়াইয়ের সিদ্ধান্ত নেন বর্তমান সপা চিফ তথা বিদায়ী মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। বাবা মুলায়েমকে কর্তৃত্ব থেকে সরাতে প্রায় ২০০ বিধায়কের সাহায্য নেন অখিলেশ।

Updated By: Mar 12, 2017, 08:26 PM IST
উত্তরপ্রদেশ নির্বাচনে হারের জন্য অখিলেশ একা দায়ী নন : মুলায়েম সিং

ওয়েব ডেস্ক : তাঁর বয়স হয়েছে। তাই নির্বাচনে নতুন রক্ত আনতে ভোটের আগেই সাইডলাইনে ফেলা হয় মুলায়েম সিংকে। তাঁর আপত্তি থাকা সত্ত্বেও, উত্তরপ্রদেশে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে নির্বাচনে লড়়াইয়ের সিদ্ধান্ত নেন বর্তমান সপা চিফ তথা বিদায়ী মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। বাবা মুলায়েমকে কর্তৃত্ব থেকে সরাতে প্রায় ২০০ বিধায়কের সাহায্য নেন অখিলেশ।

আরও পড়ুন- মানুষের কথা ভেবেই দুই তরুণ নেতা জোট বেঁঁধেছি : অখিলেশ যাদব

নির্বাচনে BJP-র কাছে শোচনীয় ভাবে হারের সম্মূখিন হতে হয় সপা-কংগ্রেস জোটকে। উঠতে শুরু করেছে অখিলেশের নীতি নিয়ে প্রশ্নও। তাঁকে দল থেকে সরিয়ে ফের মুলায়মকেই দায়িত্ব দেওয়ার দাবি ওঠে খোদ সপা-র অন্দরেই। কিন্তু, সেই বিতর্ক সরিয়ে রেখে দলের স্বার্থেই নিজের ছেলের পাশে দাঁড়ালেন মুলায়েম।    

উত্তরপ্রদেশ নির্বাচনে দলের ব্যর্থতার জন্য একা ছেলে অখিলেশকে দায়ী করতে নারাজ মুলায়ম সিংহ যাদব। তাঁর কথায়, কোনও একজনকে এই হারের জন্য দায়ী করা ঠিক নয়। আমরা ভোটারদের সমর্থন আদায় করতে ব্যর্থ হয়েছি। তাই হেরে গেছি।