Baba Ramdev: 'মুসলিমরা হিন্দু মহিলাদের অপহরণ করে.......', ধর্মীয় সভায় বিস্ফোরক রামদেব

গত নভেম্বর মাসে মহিলাদের পোশাক নিয়ে আপত্তিকর মন্তব্য় করে বসেন যোগগুরু। থানের এক যোগ শিবিরে রামদেব বলেন, মহিলাদের শাড়িতেই ভালো দেখায়। সলোয়ার পরলেও ভালো লাগে। এমনকি কিছু না পরলেও ভালো লাগে

Updated By: Feb 3, 2023, 09:22 PM IST
Baba Ramdev: 'মুসলিমরা হিন্দু মহিলাদের অপহরণ করে.......', ধর্মীয় সভায় বিস্ফোরক রামদেব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হিন্দু মহিলাদের অপহরণ করে মুসলিমরা। জয়পুরের এক ধর্মীয় সভায় বেলাগাম যোগগুরু রামদেব। সনাতন, ইসলাম ও খ্রিষ্টান ধর্মের তুলনা করতে গিয়ে রামদেব বলেন, মুসলিমরা হিন্দু মহিলাদের অপহরণ করে, সন্ত্রাস ছড়ায়। ইসলাম ও খ্রিষ্ট ধর্মের লক্ষ্যই হল ধর্মান্তরণ। অন্যদিকে, হিন্দুদের শিক্ষা হল সবার ভালো করা।

আরও পড়ুন-কুন্তলের অ্যাকাউন্টে সাড়ে ৬ কোটি, নিয়োগ দুর্নীতির টাকা পৌঁছে যেত পার্থর কাছেও!

অতীতেও বহু বিতর্কিত মন্তব্য করেছেন যোগগুরু। তার মধ্যে রাজনৈতিক মন্তব্যও রয়েছে। এবার একেবারে সাম্প্রদায়িক বিদ্বেষমূলক মন্তব্য করে বসেন যোগগুরু। রাজস্থানের সভায় রামদেব বলেন, মুসলিমরা দিন ৫ বার নামাজ পড়ে। তারপর যা চায় তা করে। ওরা হিন্দু মহিলাদের অপহরণ করে সব ধরনের পাপকাজ করে। তবে পাঁচবার নামাজ অবশ্য পড়ে। সনাতন ধর্মের শিক্ষা এমন নয়।

সোশ্যাল মিডিয়ায় রামদেবের একটি বক্তব্য ভাইরাল হয়েছে। তবে ওই ভিডিয়োর সত্যতা যাচাই করতে পারেনি জি ২৪ ঘণ্টা। ওই ভিডিয়োতে রামদেব বলেন, কাউকে নিশানা করছি না। কিন্তু কিছু লোকের কথাই হল গোটা দুনিয়াকে তারা ইসলাম ধর্মে দীক্ষা দেবে। অন্য একটি দল চায় তারা গোটা দুনিয়াটাকে খ্রিষ্টান ধর্মের তলায় আনবে। ওরা জঙ্গি হয়, অপরাধী হয় কিন্তু নামাজ পড়ে। অন্যদিকে, সনাতন ধর্ম মানুষকে শিক্ষা দেয় হিংসা করো না, অসত্ হয়ো না। খুব সকালে উঠে পড়ো প্রার্থনা করো, যোগা করো।

গত নভেম্বর মাসে মহিলাদের পোশাক নিয়ে আপত্তিকর মন্তব্য় করে বসেন যোগগুরু। থানের এক যোগ শিবিরে রামদেব বলেন, মহিলাদের শাড়িতেই ভালো দেখায়। সলোয়ার পরলেও ভালো লাগে। এমনকি কিছু না পরলেও ভালো লাগে। প্রসঙ্গত, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীসের স্ত্রীর সামনেই ওই মন্তব্য করে বসেন রামদেব। 

করেনার সময়ে মানুষ যখন ভ্য়াকসিন, অক্সিজেনের জন্য হাহাকার করে বেড়াচ্ছে কখন তিনি মন্তব্য করে বলেন, করোনায় হাজার হাজার মানুষের মৃত্যু হয়েছে শুধুমাত্র আধুনিক ওষুধ ব্যবহার করার জন্য। ভগবান ফ্রিতে অক্সিজেন দিয়েছেন। সেই অক্সিজেন নিন। অক্সিজেন, হাসপাতালের বেডের জন্য হাহাকার করেছেন কেন? রামদেবের ওই মন্তব্যের বিরুদ্ধে সরব হয়ে ওঠে দেশের চিকিতসক সংগঠনগুলি। বাধ্য হয়েই বয়ান প্রত্যাহার করেন রামদেব।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.