বিজেপিকে হারিয়ে মাইসুরুর মেয়র হলেন প্রথম কোনও মুসলিম মহিলা

মাইসুরুকে পরিচ্ছনতার শহর বলা হয়ে থাকে। এই শহরের ২২ তম মেয়র হয়ে তাসনিম জানান, এই জয় পেয়ে অত্যন্ত খুশি। শহরের পরিচ্ছনতা ধরে রাখাই হবে তাঁর প্রথম লক্ষ্য

Updated By: Jan 20, 2020, 07:08 PM IST
 বিজেপিকে হারিয়ে মাইসুরুর মেয়র হলেন প্রথম কোনও মুসলিম মহিলা
ছবি- ফেসবুক

নিজস্ব প্রতিবেদন:  মাইসুরুর মেয়র হলেন প্রথম কোনও মুসলিম মহিলা। দেশজুড়ে যখন সিএএ-এনআরসি বিরোধী প্রতিবাদে উত্তাল দেশ। এই আন্দোলনে পুরোভাগে কার্যত গোটা মুসলিম সম্প্রদায়। ঠিক সেই সময় জনতা দল (সেকুলার) প্রার্থী তাসনিমের এই জয় অত্যন্ত ইঙ্গিতবহ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। বিজেপি প্রার্থী গীতা যোগানন্দকে ২৪ ভোটের ব্যবধানে হারিয়ে মেয়রের পদে বসলেন তাসনিম।

মাইসুরুকে পরিচ্ছনতার শহর বলা হয়ে থাকে। এই শহরের ২২ তম মেয়র হয়ে তাসনিম জানান, এই জয় পেয়ে অত্যন্ত খুশি। শহরের পরিচ্ছনতা ধরে রাখাই হবে তাঁর প্রথম লক্ষ্য। বিভিন্ন সমস্যার দ্রুত সমাধানে সচেষ্ট হবেন বলে আশ্বাস দেন তাসনিম। মহীশূরের ২৬ নম্বর ওয়ার্ডের প্রতিনিধি তিনি। তাসনিমের পক্ষে ভোট পড়ে ৪৭টি। অন্য গীতা পান মাত্র ২৩টি ভোট।

আরও পড়ুন- পুরসভায় খাতায় ‘বাংলাদেশি’, ভেঙে দেওয়া হল শ্রমিকদের ১০০ ঝুপড়ি

তাঁর দল জেডিএসকে ধন্যবাদ জানান তাসনিম। কোনও মুসলিমকে পুরনির্বাচনে লড়ার সুযোগ এই প্রথম নয় জেডিএস-এর। এর আগে ১৯৯৬ সালে প্রথম মুসলিম মেয়র হন আরিফ হুসেন। এরপর ২০০৮ সালে আয়ুব খানও জেডিএস-এর হয়ে মেয়র নির্বাচিত হন। তবে, এই কোনও প্রথম মুসলিম মহিলা মাইসুরুর প্রথম নাগরিক হলেন।  

.