সৌমিত্রর প্রয়াণে বাংলায় শোকবার্তা প্রধানমন্ত্রীর, টুইট শাহ-নাড্ডার

বাংলা ও বাঙালির আবেগের সঙ্গে জড়িয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়। সৌমিত্র মারা যাওয়ার পর শেষ শ্রদ্ধা জানাতে দেরি করেননি নরেন্দ্র মোদী-অমিত শাহ। 

Updated By: Nov 15, 2020, 03:57 PM IST
সৌমিত্রর প্রয়াণে বাংলায় শোকবার্তা প্রধানমন্ত্রীর, টুইট শাহ-নাড্ডার

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়। বাংলায় টুইট করে শেষশ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইট করেছেন, 'সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে পশ্চিমবঙ্গ-সহ চলচ্চিত্র জগতের এক অপূরণীয় ক্ষতি হল।' টুইট করে শেষশ্রদ্ধা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। টুইট করেছেন, বাংলা সিনেমাকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। হীরে হারাল সিলভার স্ক্রিন। শোকপ্রকাশ করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।             

বাংলা ও বাঙালির আবেগের সঙ্গে জড়িয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়। সৌমিত্র মারা যাওয়ার পর শেষ শ্রদ্ধা জানাতে দেরি করেননি নরেন্দ্র মোদী-অমিত শাহ। বাংলায় টুইট করেছেন প্রধানমন্ত্রী। লিখেছেন,''শ্রী সৌমিত্র চট্টোপাধায়ের প্রয়াণ চলচ্চিত্র জগত, পশ্চিমবঙ্গ সহ ভারতের সাংস্কৃতিক পরিমন্ডলে এক অপূরণীয় ক্ষতি। তাঁর কাজের মধ্যে বাঙালির চেতনা, ভাবাবেগ ও নৈতিকতার প্রতিফলন পাওয়া যায়। তাঁর প্রয়াণে আমি শোকাহত। শ্রী চট্টোপাধ্যায়ের পরিবার ও অনুরাগীদের সমবেদনা জানাই। ওঁ শান্তি।'' (বানান ও বাক্যগঠন অপরিবর্তিত)

অমিত শাহ টুইটারে লিখেছেন, ''সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণের খবর পেয়ে শোকাহত হয়েছি। তিনি খুব বড়মাপের অভিনেতা। বাংলা সিনেমাকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। হীরে হারাল রূপোলি পর্দা। তাঁর পরিবার ও অনুগামীদের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওঁ শান্তি।''           
   

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা টুইট করেছেন,''জনপ্রিয় বাঙালি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকাস্তব্ধ। ওঁর দীর্ঘ কেরিয়ারে অভিনয়ের জন্য প্রচুর সম্মান পেয়েছেন। নতুন প্রজন্মকেও অনুপ্রেরণা দিতে থাকবে তাঁর কাজ। পরিবার ও অগণিত ভক্তদের জানাই সমবেদনা। ওঁ শান্তি। '' 

 

সৌমিত্র চট্টোপাধ্যায় বরাবরই বাম ঘরানার রাজনীতিতে বিশ্বাসী। তাঁর শেষ মুক্তিপ্রাপ্ত ছবি 'বরুণবাবুর বন্ধু'-তেও দেখা গিয়েছিল সেই মতাদর্শের প্রতিফলন। সেই সৌমিত্রবাবুর মৃত্যুতে বাংলায় শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও অমিত শাহ-ও টুইট করেছেন। অনেকেই বলছেন, বাংলার আবেগ ধরার চেষ্টা করলেন বিজেপি নেতারা।       

আরও পড়ুন- 'অপুকে হারিয়ে আজ আমরা অনাথ, ইতিহাসের অবসান', শোকবার্তা মুখ্যমন্ত্রীর

.