তৈরি হবে নতুন সংসদ ভবন, জল্পনা বাড়ালেন লোকসভার স্পিকার

নতুন সংসদ ভবন তৈরির ভাবনা চিন্তা চলছে। শনিবার সংসদের চলতি অধিবেশনের শেষে সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন লোকসভার স্পিকার ওম বিড়লা। তবে এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি বলে জানিয়েছেন তিনি। 

Updated By: Aug 10, 2019, 07:51 PM IST
তৈরি হবে নতুন সংসদ ভবন, জল্পনা বাড়ালেন লোকসভার স্পিকার

নিজস্ব প্রতিবেদন: নতুন সংসদ ভবন তৈরির ভাবনা চিন্তা চলছে। শনিবার সংসদের চলতি অধিবেশনের শেষে সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন লোকসভার স্পিকার ওম বিড়লা। তবে এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি বলে জানিয়েছেন তিনি। 

লোকসভার স্পিকার এদিন বলেন, 'নতুন একটা সংসদ ভবন দরকার বলে অনেকেরই মনে হচ্ছে। এব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য একাধিক দল তৈরি করা হয়েছে। তারা বিভিন্নজনের থেকে পরামর্শ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।' একই সঙ্গে বর্তমান সংসদ ভবনের আধুনীকিকরণ হবে বলেও জানিয়েছেন তিনি। 

ওম বিড়লা বলেন, 'বিশ্বের সব থেকে বড় গণতন্ত্রের সংসদ ভবন আকর্ষণীয় ও নজরকাড়া হওয়া উচিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে নতুন ভারত গঠনের যে লক্ষ্যমাত্রা রেখেছেন, তাতে সংসদ ভবনেকে আরও বড় ও আধুনিক করার উদ্যোগকে অন্তর্ভুক্ত করার আবেদন জানাচ্ছি।'

আরও পড়ুন : অতীতে সন্ত্রাসীদের ডেরা অনন্তনাগে ইদের বাজারে দোভাল, স্থানীয়দের সঙ্গে খোশগল্প

সদ্য সমাপ্ত অধিবেশনে অবাধে সংসদের কাজ চলায় সমস্ত রাজনৈতিক দলকে অভিনন্দন জানিয়েছেন লোকসভার স্পিকার। ওম বিড়লা বলেন, 'আমার কার্যকালে আমি নির্বিঘ্নে অধিবেশন চালানোর চেষ্টা করব।'

.