Bihar Politics: বিজেপি সম্মানের যোগ্য নয়, মানুষ আমাকে মুখ্যমন্ত্রী করেছে, বিধানসভায় বললেন নীতীশ

নীতীশ কুমার বলেন, আমরা একসঙ্গে এসেছি। আমাদের সকলের সংকল্প আছে যে আমরা একসঙ্গে কাজ করব। দেশের বিভিন্ন দল আমাদের সিদ্ধান্তের প্রশংসা করেছে। নীতীশ কুমার তাঁর ভাষণে আরও বলেন যে আমার কারণে সংখ্যালঘুরা বিজেপিকে ভোট দিয়েছে।

Updated By: Aug 24, 2022, 07:00 PM IST
Bihar Politics: বিজেপি সম্মানের যোগ্য নয়, মানুষ আমাকে মুখ্যমন্ত্রী করেছে, বিধানসভায় বললেন নীতীশ

 জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরোবুধবার বিধানসভায় ভাষণ দেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। আস্থা ভোট নিয়ে আলোচনার পরে বিধানসভায় ভাষণ দিতে গিয়ে নীতীশ কুমার ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) সরাসরি আক্রমণ করেন। তিনি বলেন যে শুধুমাত্র দিল্লির সরকারের (কেন্দ্র) বিষয়ে আলোচনা হয়। সোশ্যাল মিডিয়া থেকে টিভি সর্বত্র তার প্রচার হয়। প্রতিটি জায়গাই দিল্লিবাসীর দখলে। নীতীশ বলেন, তাকে অন্য কেউ নয় জনগণ মুখ্যমন্ত্রী করেছে। নীতীশ কুমার আরও বলেন যে ‘আস্থা প্রস্তাব নিয়ে অনেক আলোচনা হয়েছে। সবাই তাদের কথা রেখেছে, আমরা কাউকে কিছু মনে করি না। আগে চারদলীয় সরকার ছিল, এক দলকে নিজেদের মধ্যে মিশিয়ে নিয়েছে। আমরা কাজই করছিলাম, তাহলে কী হচ্ছিল? আপনার সম্পর্কে আমাদের কোনও অভিযোগ নেই, আমরা আপনাকে কিছু বলছি না’।

ভাষণে মুখ্যমন্ত্রী নীতীশ কুমার পাটনা বিশ্ববিদ্যালয়কে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় করার দাবি জানান। নাম না করে আরসিপি সিংকে নিশানা করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তিনি বলেন, ‘যাকে আমরা উপরে তুলেছি তাকে নিজেদের দলে টেনে কী করা হয়েছে। আমাদের দলের লোকেরা বলত সব ভুল হয়ে গেছে। বিধানসভা নির্বাচনে কী করলেন, ডেপুটি সিএম-সহ পুরনো সব মন্ত্রীকে সরিয়ে দিলেন’। তিনি আরও বলেন, ‘আজকাল শুধু দিল্লির মানুষের জন্য প্রচার চলছে’। মুখ্যমন্ত্রী নীতীশ কুমার আরও বলেছেন যে আগে জেডিইউ-র কোনও অর্থ ছিল না। সুশীল মোদী, প্রেম কুমার, নন্দকিশোর, রাম নারায়ণ মণ্ডল সহ অন্যান্য নেতাদের মন্ত্রী করেনি বিজেপি শীর্ষস্থানীয়রা।

আরও পড়ুন: Parent washes daughter's feet with milk: বিদায়বেলায় মেয়ের পা ধোওয়ানো দুধ পান বাবা-মায়ের, ভাইরাল ভিডিয়ো

নীতীশ কুমার বলেন, আমরা একসঙ্গে এসেছি। আমাদের সকলের সংকল্প আছে যে আমরা একসঙ্গে কাজ করব। দেশের বিভিন্ন দল আমাদের সিদ্ধান্তের প্রশংসা করেছে। নীতীশ কুমার তাঁর ভাষণে আরও বলেন যে আমার কারণে সংখ্যালঘুরা বিজেপিকে ভোট দিয়েছে। স্বাধীনতা সংগ্রামে বিজেপি কোথায় ছিল সেই প্রশ্ন তোলেন তিনি। তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামের পরের পরিস্থিতিকে এখন নতুন করে তৈরি করুন। আমরা বাপুর কথা ছড়িয়ে দিতে কাজ করছি। কিন্তু বিজেপি তাদের নির্মূল করতে চায়।

তিনি বলেন, বিজেপির লোকেরা সংঘাত সৃষ্টি করতে চায়, আমরা তা হতে দেব না। আমরা সবাইকে অনুরোধ করব আমাদের ব্যক্তিগত কোনও ইচ্ছা নেই, আমাদের সকলের একটাই ইচ্ছা, সবাইকে একসঙ্গে নিয়ে এগিয়ে যেতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.