NIA raid: আইসিস-আলকায়দা সহযোগীদের সন্ধানে ৪৪ জায়গায় NIA তল্লাশি, ধৃত ১৩

এনআইএ জানতে পেরেছে যে, আইসিস এবং আলকায়দা তাদের চরমপন্থা এবং সন্ত্রাসবাদী মনোভাব ছড়িয়ে যুবসমাজকে প্রভাবিত করতে চাইছিল। তারপর জঙ্গিগোষ্ঠীতে নিয়োগ করে ভারতে হিংসা ছড়ানোর ছক কষছিল। 

Updated By: Dec 9, 2023, 12:37 PM IST
NIA raid: আইসিস-আলকায়দা সহযোগীদের সন্ধানে ৪৪ জায়গায় NIA তল্লাশি, ধৃত ১৩

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইসিস-আলকায়দা সহযোগীদের সন্ধানে ৪৪ জায়গায় তল্লাশি এনআইএ-র। মহারাষ্ট্র এবং কর্নাটকে আইসিস এবং আল কায়দা সহযোগীদের সন্ধান এনআইএ-র। আজ সকালে দুই রাজ্য মিলিয়ে মোট ৪৪ জায়গায় তল্লাশি অভিযান চালায় এনআইএ। এখনও পর্যন্ত জঙ্গিগোষ্ঠীর সঙ্গে জড়িত সন্দেহে ১৩ জনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

এদিন কর্নাটকের ১টি জায়গা, মহারাষ্ট্রে পুনের ২টি, ঠানে গ্রামীণের ৩১টি এবং ঠানে শহরের ৯টি ও ভায়ান্ডারের ১টি জায়গায় তল্লাশি চালায় এআইএ। প্রাথমিক তদন্তের এনআইএ জানতে পেরেছে যে, আইসিস এবং আলকায়দা তাদের চরমপন্থা এবং সন্ত্রাসবাদী মনোভাব ছড়িয়ে যুবসমাজকে প্রভাবিত করতে চাইছিল। তারপর জঙ্গিগোষ্ঠীতে নিয়োগ করে ভারতে হিংসা ছড়ানোর ছক কষছিল। এনআইএ সূত্রে এমনটাই জানা গিয়েছে।

প্রসঙ্গত, আইএস কার্যকলাপের সঙ্গে জড়িত সন্দেহে গত অগস্ট মাসে আকিফ আতিক নাচান নামে একজনকে গ্রেফতার করে এনআইএ। এরপর নভেম্বরে আরও ৫ জনকে গ্রেফতার করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। মুম্বই থেকে গ্রেফতার করা হয় তাবিশ নাসের সিদ্দিকি নামে একজনকে। পুনে থেকে গ্রেফতার করা হয় জুবেইর নূর মহম্মদ শেখ এবং আদনান সরকার নামে দুজনকে। ওদিকে ঠানে থেকে শরজিল শেখ এবং জুলফিকার আলিকে গ্রেফতার করে এনআইএ। ধৃতদের জিজ্ঞাসাবদ করে পাওয়া সূত্রের ভিত্তিতেই আজকের এই তল্লাশি অভিযান বলে এনআইএ সূত্রে খবর।

আরও পড়ুন, Bhavya Bishnoi Wedding: IAS অফিসারের সঙ্গে বিজেপি বিধায়কের বিয়ে, এলাহি আয়োজনে ৩ লক্ষ নিমন্ত্রিত

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.