close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হল নীরব মোদীর বাংলো

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতিকাণ্ডে পলাতক নীরব মোদীর বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ নিল মহারাষ্ট্র সরকার। শুক্রবার দুপুরে মহারাষ্ট্রের রাইগড় জেলার আলিবাগে বিস্ফোরক দিয়ে উড়িয়ে দেওয়া হল মোদীর কয়েক কোটি টাকা দামের বাংলো।

Updated: Mar 8, 2019, 02:19 PM IST
বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হল নীরব মোদীর বাংলো

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতিকাণ্ডে পলাতক নীরব মোদীর বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ নিল মহারাষ্ট্র সরকার। শুক্রবার দুপুরে মহারাষ্ট্রের রাইগড় জেলার আলিবাগে বিস্ফোরক দিয়ে উড়িয়ে দেওয়া হল মোদীর কয়েক কোটি টাকা দামের বাংলো।

আরও পড়ুন-নানা অনুষ্ঠানে মধ্যে দিয়ে শ্রীরামকৃষ্ণের ১৮৪তম জন্মজয়ন্তী পালন

বাংলোটি ভাঙার ব্যপারে অনেকদিন আগেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এতদিনে তা কার্যকর করা হল। বৃহস্পতিবার বাংলোর চারদিক খুঁড়ে বের করা হয় বাংলোর সবকটি পিলার। তারপর সেই পিলারে বিস্ফোরক লাগিয়ে দেওয়া হয়। শুক্রবার দুপুর একটা নাগাদ বিস্ফোরণ ঘটানো হয়। কয়েক মিনিটের মধ্যে বাংলোটি ভেঙে পড়ে।

গত বছর নীরব মোদীর ওই বাংলো ভেঙে ফেলার ব্যাপারে ইডিকে চিঠি লেখে মহারাষ্ট্র সরকার। বাংলোটি আগেই বাজেয়াপ্ত করেছিল ইডি। পঞ্জাব ন্যাশন্যাল ব্যাঙ্কের ১৩৫০০ কোটি টাকা জালিয়াতি করে দেশ ছাড়ার জন্য সেটি বাজেয়াপ্ত করা হয়। পাশাপাশি রাজ্য সরকারের অভিভযোগ আলিবাগের ওই বাংলোটি কোস্টাল রেগুলেশন জোনের নিয়ম ভেঙে তৈরি করা হয়েছিল। ভেঙে ফেলার তালিকায় রয়েছে এরকম আরও ১৬০টি বাংলো।

আরও পড়ুন-মোবাইল ভ্যানের সামনেই আততায়ীর গুলিতে খুন কনস্টেবল

রাইগড়ের জেলাশাসক বিজয় সূর্যবংশী সংবাদমাধ্যমে জানিয়েছেন, ১০৮টি ডিটোনেটর ব্যবহার করে করে বাংলোটিকে ভাঙা হয়েছে। এখন ধ্বংসস্তূপ সরাতে কমপক্ষে ১০ দিন লাগবে। বাংলোর মধ্যে থাকা মূল্যবান জিনিসপত্র নিলাম করা হবে।