বেফাঁস প্রশান্ত, আপ একলাই থাকবে ঘোষণা কেজরিওয়ালের, দিল্লি ফের ভোটের দিকেই

দিল্লির রাজনীতিতে নতুন সমীকরনের ইঙ্গিত। বিজেপি-কে ইস্যুভিত্তিক সমর্থন দেওয়ার কথা ঘোষণা করলেন আম আদমি পার্টির নেতা প্রশান্ত ভূষণ। ভূষণ বলেন, বিজেপি যদি ২৯ ডিসেম্বরের মধ্যে জন লোকপাল বিল পাশ করাতে রাজি থাকে, এই ইস্যুতে জনসভা করে, এবং দিল্লিতে `আপ`-এর প্রতিশ্রুতিমত কাজ করতে রাজি থাকে তাহলে তারা সমর্থন দিতে তৈরি। তবে অবশ্যই বিজেপি লিখিতভাবে সব কথা ঘোষণা করতে বলে জানান প্রশান্ত। তবে পরে প্রশান্ত বলেন, এই কথাটা একান্তই তাঁর ব্যক্তিগত, দল এখনও এই বিষয়ে কিছু বলেনি।

Updated By: Dec 10, 2013, 01:48 PM IST

সকালবেলার ব্রেকিং নিউজটা বদলে গেল ইউ টার্ন নিউজে। আম আদমি পার্টির নেতা প্রশান্ত ভূষণ বলেছিলেন, তাঁরা বিজেপি-কে ইস্যুভিত্তিক সমর্থন দেবেন। যা শুনে অরবিন্দ কেজরিওয়াল বললেন, কোনও প্রশ্নই ওঠে না। আপ একলাই থাকবে। প্রশান্ত যা বলেছে তা নেহাতই ওর ব্যক্তিগত কথা।

এদিকে বিজেপিও ঘোষণা করে দেয় তাদের কাছে সরকার গড়ার প্রয়োজনীয় সংখ্যা না থাকায় তারা বিরোধী আসনেই বসবে। প্রত্যাশামতই বিজেপির পরিষদীয় দলনেতা নির্বাচিত হন হর্ষবর্ধন।

এখন যা পরিস্থিতি তাতে দিল্লিতে ফের ভোট হতে পারে। আম আদমি পার্টিও জানিয়ে দিয়েছে তারা ফের ভোটের জন্য প্রস্তুত।

কাল রাতে বিজেপি-কে ইস্যুভিত্তিক সমর্থন দেওয়ার কথা ঘোষণা করেন আম আদমি পার্টির নেতা প্রশান্ত ভূষণ। ভূষণ বলে ছিলেন, বিজেপি যদি ২৯ ডিসেম্বরের মধ্যে জন লোকপাল বিল পাশ করাতে রাজি থাকে, এই ইস্যুতে জনসভা করে, এবং দিল্লিতে `আপ`-এর প্রতিশ্রুতিমত কাজ করতে রাজি থাকে তাহলে তারা সমর্থন দিতে তৈরি। তবে অবশ্যই বিজেপি লিখিতভাবে সব কথা ঘোষণা করতে বলে জানান প্রশান্ত। তবে পরে প্রশান্ত বলেন, এই কথাটা একান্তই তাঁর ব্যক্তিগত, দল এখনও এই বিষয়ে কিছু বলেনি।

প্রসঙ্গত, এর আগে কাশ্মীর ইস্যুতে প্রশান্ত দলের নীতির উল্টো পথে হেঁটেছিলেন। আপ-এর প্রধান কেজরিওয়াল নিজেও অবশ্য বলেছেন, তাঁর দলে ব্যক্তিগত মতামত দেওয়ার স্বাধীনতা যে কারও আছে।

.