পুঞ্চে সেনা ক্যাম্পে আছড়ে পড়ল ভয়ঙ্কর তুষার ধস, মৃত ১ সেনা

২০১৭ সালের জানুয়ারিতে গুরেজ ও মাচিল সেক্টরে এক তুষার ধসে মৃত্যু হয় ২০ জওয়ানের

Updated By: Jan 3, 2019, 04:16 PM IST
পুঞ্চে সেনা ক্যাম্পে আছড়ে পড়ল ভয়ঙ্কর তুষার ধস, মৃত ১ সেনা
ছবি-প্রতীকী

নিজস্ব প্রতিবেদন: কঠিন ঠাণ্ডায় ভয়ঙ্কর দুর্ঘটনা। ভোররাতে পুঞ্চে সেনাবাহিনীর পোস্টের ওপরে আছড়ে পড়ল তুষার ধস। এখনও পাওয়া খবর অনুযায়ী ওই ধসে মৃত্যু হয়েছে এক জওয়ানের।

আরও পড়ুন-পুরী থেকে মোদীর ভোটে দাঁড়ানো প্রায় নিশ্চিত, জল্পনা বাড়ালেন বিজেপি বিধায়ক

সেনাবাহিনী সূত্রে খবর, বৃহস্পতিবার ভোর চারটে নাগাদ নিয়ন্ত্রণ রেখায় রাষ্ট্রীয় রাইফেলসের সাওজিয়ান পোস্ট ঢাকা পড়ে যায় তুষার ধসে। দুর্ঘটনার পরই উদ্ধারকার্য নামে সেনা। সংবাদসংস্থা আইএএনএসের খবর অনুযায়ী চাপা পড়ে যাওয়া তাঁবু থেকে বের করে আনা হয় আটকেপড়ে জওয়ানদের।

সেনা আধিকারিকরা সংবাদসংস্থায় জানিয়েছেন, তুধার ধসে চাপা পড়ে যান ২ জওয়ান। সঙ্গে সঙ্গেই উদ্ধারকাজ শুরু হয়। দুজনেকই ধ্বংস্তূপ থেকে বের করে আনা হয়। নায়েক স্বপন মেহেরা নামে এক জওয়ানের মৃত্যু হয়েছে। অন্যজনকে চিকত্সার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন-স্বামীর সঙ্গে বান্ধবীর প্রেম, বিচ্ছেদ, আর্থিক অনটন-গড়ফাকাণ্ডে নয়া তথ্য

হিমাচল প্রদেশের কাংড়ার বাসিন্দা লান্স নায়েক স্বপন মেহেরা ঘটনাস্থলেই মারা যান। অন্যদিকে পঞ্জাবের বাসিন্দা সিপাই হরপ্রীত সিংকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, গত বছর ফেব্রুয়ারি মাসে কুপওয়ারার এক সেনা ক্যাম্পে আছড়ে পড়ে তুষার ধস। এতে মৃত্যু হয় ৩ জওয়ানের। অন্যদিকে, ২০১৭ সালের জানুয়ারিতে গুরেজ ও মাচিল সেক্টরে এক তুষার ধসে মৃত্যু হয় ২০ জওয়ানের।

.