জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছিল ন্যাশনাল পার্কে। সেখান থেকে কোনও ভাবে বেরিয়ে পড়ে সে ঢুকে পড়ল নিকটবর্তী এক গ্রামে। ভয়ে আত্মারাম খাঁচাছাড়া গ্রামবাসীদের। জানা গিয়েছে, আফ্রিকার নামিবিয়া থেকে চিতা এনে রাখা হয়েছিল মধ্য প্রদেশের কুনো ন্যাশনাল পার্কে। এরই মধ্যে একটি কোনও ভাবে বেরিয়ে পড়ে নিকটবর্তী গ্রামে ঢুকে পড়েছে বলে খবর। চিতাটিকে শেষবার বিজয়পুরের ঝরবরোদা গ্রামে দেখা গিয়েছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Delhi Covid: গত ৭ মাসের মধ্যে সর্বোচ্চ করোনা সংক্রমণ! একদিনেই আক্রান্ত ৪০০-র বেশি...


ডিএফও-র সূত্রে জানা গিয়েছে, চিতাটির নাম ওবান। ন্যাশনাল পার্ক থেকে ২০ কিলোমিটার দূরের ঝরবরোদা গ্রামে ঢুকে পড়েছে সেটি। একটি মনিটরিং টিম বিষয়টি দেখছে। চিতাটিকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। 


আরও পড়ুন: Mughal History: যোগী সরকারের বড় সিদ্ধান্ত! মুঘল ইতিহাস পড়বে না পড়ুয়ারা, বদলে গেল সিলেবাস


মুখ্য বনসংরক্ষক তথা পিসিসিএফ ওয়াইল্ডলাইফ জশবীর সিং চৌহান জানান, চিতাটির গ্রামে ঢুকে পড়া নিয়ে কোনও টেনশন নেই, কেননা, আমাদের টিম সতর্ক নজর রেখেছে বিষয়টির উপর। যাতে কোনও ভাবেই চিতাটি কোনও দুর্ঘটনা না ঘটাতে পারে সেদিক কড়া নজর রাখা হয়েছে। 


৭০ বছর হল চিতা বিলুপ্ত ভারত থেকে। সাত দশক পরে চিতা ফিরল এ দেশে। দুটো দলে মোট ২০টি চিতা আনা হয়েছে আফ্রিকা থেকে। ১৯৫২ সাল নাগাদ চিতাকে বিলুপ্ত ঘোষণা করা হয়েছিল।  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)