আরব সাগরে জরুরি অবতরণ ONGC-র হেলিকপ্টারের! মৃত ৪

এই ঘটনার পরই সঙ্গে সঙ্গেই উদ্ধার কাজ শুরু হয়। জানা গিয়েছে, উদ্ধার অভিযানের পর ভারতীয় কোস্টগার্ডরা নয় জনকেই উদ্ধার করতে সক্ষম হয়েছে।

Updated By: Jun 28, 2022, 06:20 PM IST
আরব সাগরে জরুরি অবতরণ ONGC-র হেলিকপ্টারের! মৃত ৪

নিজস্ব প্রতিবেদন: আরব সাগরে হেলিকপ্টারের অবতরণ! এমনই ঘটনা ঘটেছে মঙ্গলবার। মুম্বাই হাইতে ওএনজিসি রিগ সাগর কিরণের কাছে ৭ জন যাত্রী এবং ২ পাইলট সহ একটি হেলিকপ্টার জরুরি অবতরণ করেছে। এই ঘটনার পরই সঙ্গে সঙ্গেই উদ্ধার কাজ শুরু হয়। জানা গিয়েছে, উদ্ধার অভিযানের পর ভারতীয় কোস্টগার্ডরা নয় জনকেই উদ্ধার করতে সক্ষম হয়েছে।

ভারতীয় কোস্টগার্ড সূত্রে খবর, প্রাথমিকভাবে হেলিকপ্টারটি মুম্বই উপকূল থেকে প্রায় ৫০ নটিক্যাল মাইল দূরে অবস্থিত রিগে অবতরণের চেষ্টা করছিল। কিন্তু শেষ পর্যন্ত হেলিকপ্টারটি ল্যান্ডিং জোন থেকে প্রায় ১.৫ কিলোমিটার দূরে সাগরের ওপরেই ল্যান্ড করে। দুর্ঘটনার পরপরই অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন লিমিটেড (ONGC) টুইটারে এই ঘটনার কথা জানায়। দুর্ঘটনাটি মুম্বই থেকে আরব সাগরের ৭ নটিক্যাল মাইল ভিতরে হয়েছে। ফলে তৎক্ষণাৎ উদ্ধারকার্য চালিয়ে বাঁচানো গিয়েছে ৯ জনকে।

প্রাথমিকভাবে দুর্ঘটনার খবর পেয়েই সেখানে পৌঁছয় ওনজিসির জাহাজ মালব্য-১৬। সেটি ৪ জনকে উদ্ধার করে। এরপর সাগর কিরণ উদ্ধার করে আরও ১ জনকে। সরকারি সূত্রে খবর, ওএনজিসির পাশাপাশি ভারতীয় উপকূলরক্ষী বাহিনীও উদ্ধার অভিযানে যোগ দিয়েছে।

এই পবন হংস হেলিকপ্টারটিতে ছয়জন ওএনজিসি কর্মী ছিলেন এবং একজন কোম্পানির জন্য কাজ করা ঠিকাদার কর্মী ছিলেন। হেলিকপ্টারটিকে ফ্লোটার ব্যবহার করে অবতরণ করতে হয়েছিল। যদিও কেন হঠাৎ জরুরি অবতরণের প্রয়োজন হয়েছিল তা জানা যায়নি।

আরব সাগরে ভেঙে পড়া ওএনজিসি র পবন হংস হেলিকপ্টার দুর্ঘটনায় চার জনের মৃত্যু হয়েছে৷ সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর,কপ্টার দুর্ঘটনায় নিহত ৪ জনের মধ্যে তিন জন ওএনজিসি কর্মী। 

আরও পড়ুন, Maharashtra Political Crisis: নতুন সরকার হলে কারা হবেন মন্ত্রী? কার হাতে থাকবে কোন দফতর?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.