আজ জেল থেকে ছাড়া পাচ্ছেন, আগামিকালই সংসদে যাবেন পি চিদম্বরম

শিবগঙ্গার সাংসদ কার্তি চিদম্বরম টুইটে জানান, দারুণ খুশি, শেষমেশ তিনি (পি চিদম্বরম) বাড়ি ফিরছেন। আগামিকালই সংসদে যাবেন তিনি। প্রায় ১০৬ দিন পর মুক্তি পেতে চলেছেন পি চিদাম্বরম

Updated By: Dec 4, 2019, 02:28 PM IST
আজ জেল থেকে ছাড়া পাচ্ছেন, আগামিকালই সংসদে যাবেন পি চিদম্বরম
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: তিহাড় জেলে বসেই সরকারের সমালোচনায় মুখর ছিলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। আইএনএক্স দুর্নীতি মামলায় বুধবার জামিন পেলেন তিনি। আর সময় নষ্ট না করে আগামিকালই সংসদের অধিবেশনে অংশগ্রহণ করবেন কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা। এমনটাই জানিয়েছেন তাঁর পুত্র কার্তি চিদম্বরম। তিনিও ওই একই মামলায় অভিযুক্ত। এবং জামিনে রয়েছেন।

শিবগঙ্গার সাংসদ কার্তি চিদম্বরম টুইটে জানান, দারুণ খুশি, শেষমেশ তিনি (পি চিদম্বরম) বাড়ি ফিরছেন। আগামিকালই সংসদে যাবেন তিনি। প্রায় ১০৬ দিন পর মুক্তি পেতে চলেছেন পি চিদাম্বরম। এতদিন তিহাড় জেলেই বন্দি ছিলেন। একাধিক বার জামিনের আবেদন জানিয়েও ফল মেলেনি। প্রভাবশালী ব্যক্তি হওয়ায় চিদাম্বরম সাক্ষীদের প্রভাব খাটাতে পারেন বলে, জামিনের বিরোধিতা করেন ইডির আইনজীবী। আজই জেল থেকে ছাড়া চিদাম্বরম পেতে পারেন বলে জানা যাচ্ছে। এ দিন চিদম্বরমের জামিন মামলায় দিল্লি হাইকোর্টের পর্যবেক্ষণের সমালোচনা করে সুপ্রিম কোর্ট। চিদম্বরম যে তদন্তে সহযোগিতা করছে, তার প্রমাণ রয়েছে। তবে, চিদম্বরমকে নির্দেশ দেওয়া হয়েছে, তদন্তের জন্য তলব করা হলে তাঁকে তত্ক্ষণাত্ হাজিরা দিতে হবে।

আরও পড়ুন- মাঠ থেকেই চুরি যাচ্ছে পেঁয়াজ, মাথায় হাত চাষির

চিদম্বরমের জামিন প্রসঙ্গে কেন্দ্রীয়মন্ত্রী নিতিন গডকড়ী জানান, তিনি যখন অর্থমন্ত্রী ছিলেন, তাঁকে ভুয়ো মামলায় জড়ানো হয়। মোদী, অমিত শাহকেও হেনস্থা করা হয়। কিন্তু সবাই নির্দোষ প্রমাণিত হয়েছিলেন। কিন্তু চিদম্বরমের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ মিলেছে। এই বিষয়টি এখন বিচারাধীন। আদালতই তাঁর ভবিষ্যত নির্ধারণ করবে।

.