Padma awards: শুনেছিলাম বিজেপি মুসলিমদের কিছু দেয় না, পদ্মশ্রী রশিদ আহমেদের কথা শুনে হেসে ফেললেন মোদী

Padma awards: অনুষ্ঠান শেষ পদ্মসম্মান প্রাকদের সঙ্গে পরিচিত হন প্রধানমন্ত্রী মোদী ও অমিত শাহ। সেখানেও রশিদ প্রধানমন্ত্রীকে বলেন, 'ইউপিএ সরকারের আমলে বহুবার চেষ্টা করেছি। এনডিএ ক্ষমতায় আসার পর চেষ্টা ছেড়ে দিয়েছিলাম। কারণ জানতাম বিজেপি  মুসলিমদের কিছু দেবে না

Updated By: Apr 6, 2023, 07:34 AM IST
Padma awards: শুনেছিলাম বিজেপি মুসলিমদের কিছু দেয় না, পদ্মশ্রী রশিদ আহমেদের কথা শুনে হেসে ফেললেন মোদী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কর্ণাটকের বিশিষ্ট বিদরি হস্তশিল্পী রশিদ আহমেদ কাদরির কথা শুনে কিছুটা অবাক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হেসেও ফেললেন। বুধবারই পদ্মশ্রী পেয়েছেন রশিদ কাদরি। বিশিষ্ট ওই সম্মান পেয়ে শিল্পী যা বলেছেন তা অবাক করেছে অনেককেই।

আরও পড়ুন-ছেলেকে কেন শাসন? স্কুলে গিয়ে শিক্ষিকার উপর চড়াও বাবা-মা....  

পদ্ম সম্মান পাওয়ার পর সংবাদমাধ্য়মের সঙ্গে কথা প্রসঙ্গে শিল্পী রশিদ কাদির বলেন, 'এই সম্মান পাওয়ার জন্য ১০ বছর অপেক্ষা করেছি। ১২ হাজার টাকা খরচ করে আবেদন করেছি। ৫০টি রঙিন ছবি দিয়ে আমি আণার একটা প্রোফাইল বানিয়েছিলাম। টানা ৫ বছর আমি এই সম্মান পাওয়ার জন্য আবেদন করেছিলাম। কিন্তু বিজেপি সরকার যখন কেন্দ্রে ক্ষমতায় এল তখন সব চেষ্টা বন্ধ করে দিলাম। কারণ আমার ধারনা ছিল বিজেপি মুসলিমদের কিছু দেয় না। তবে প্রধানমন্ত্রী মোদী আমাকে ভুল প্রমাণ করেছেন। এর জন্য প্রধানমন্ত্রী মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ।'

অনুষ্ঠান শেষ পদ্মসম্মান প্রাকদের সঙ্গে পরিচিত হন প্রধানমন্ত্রী মোদী ও অমিত শাহ। সেখানেও রশিদ প্রধানমন্ত্রীকে বলেন, 'ইউপিএ সরকারের আমলে বহুবার চেষ্টা করেছি। এনডিএ ক্ষমতায় আসার পর চেষ্টা ছেড়ে দিয়েছিলাম। কারণ জানতাম বিজেপি  মুসলিমদের কিছু দেবে না। আপনি আমাকে ভুল প্রমাণ করেছেন।' রশিদের ওই কথা শুনে হেসে ফেলেন প্রধানমন্ত্রী।

এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে পরিচিত হন মহারাষ্ট্রের শিল্পী পরশুরাম কোমাজি, অসমের বিশিষ্ট সমাজকর্মী রামকুইঙ্গে জেমে-সব পদ্ম সম্মান প্রাপকরা। মোট ১০৬ জন এবার পদ্ম সম্মান পেয়েছেন। বুধবার এদের মধ্যে ৫২ জনকে ওই সম্মান তুলে দেওয়া হয়। এদের মধ্যে ৪৫ জন পেয়েছেন পদ্মশ্রী। ওড়িশার বিশিষ্ট শিক্ষাবিদ অন্তরজামি মিশ্র ও দিল্লির বিশিষ্ট চিকিত্সক ঈশ্বরচন্দ্র ভার্মার কাছে এগিয়ে এসে তাদের হাতে সম্মান তুলে দেন রাষ্ট্রপতি  দ্রোপদী মুর্ম।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.