ভারতে বড়সড় নাশকতার ছক পাকিস্তানের! কচ্ছ থেকে গ্রেফতার ISI এজেন্ট

বন্দর এলাকা দিয়েই নাশকতার ছক কষেছিল সে।

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 31, 2020, 11:14 AM IST
ভারতে বড়সড় নাশকতার ছক পাকিস্তানের! কচ্ছ থেকে গ্রেফতার ISI এজেন্ট
রাজকবি কুম্ভার

নিজস্ব প্রতিবেদন : বড় সাফল্য NIA-এর। ভারতে পাকিস্তানের বড়সড় নাশকতার ছক বানচাল করল NIA। গোপন সূত্রে মারফৎ পাওয়া খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে গুজরাট থেকে এক ISI এজেন্টকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ধৃতের নাম রাজকবি কুম্ভার। গুজরাটের কচ্ছ থেকে গ্রেফতার করা হয়েছে তাকে। তাকে জেরা করতেই ফাঁস হয় নাশকতার ছক।

NIA সূত্রে খবর, বেশ কিছুদিন ধরেই রাজকবি কুম্ভারের গতিবিধির উপর নজর রাখছিলেন গোয়েন্দারা। এরপর গত ২৭ অগাস্ট রাজকবি কুম্ভারের বাড়িতে তল্লাশি চালানো হয়। তল্লাশিতে বেশ কিছু ধর্মী উস্কানিমূলক কাগজপত্র উদ্ধার হয়। সেগুলি বাজেয়াপ্ত করেন গোয়েন্দারা। এরপরই এদিন রাজকবি কুম্ভারকে গ্রেফতার করল NIA। জানা গিয়েছে, গুজরাটের মুন্ডরা বন্দরের সুপারভাইসার হিসেবে কাজ করছিলেন রাজকবি কুম্ভার। বন্দর এলাকা দিয়েই নাশকতার ছক কষেছিল সে। 

উল্লেখ্য, ২০২০-র জানুয়ারিতে লখনউ-এর গোমতীনগর থেকে মহাম্মদ রশিদকে গ্রেফতার করে গুজরাট এটিএস। তাকে জেরা করেই কুম্ভারের খোঁজ মেলে। পরে NIA তদন্তভার নেয়। NIA সূত্রে খবর, ধৃত রশিদ ভারতে ISI-এর এজেন্ট হিসেবে কাজ করত। ২ বার পাকিস্তানে গিয়েছিল সে। পাকিস্তানে গিয়ে সে বেশ কিছু ছবি ও নকশা পাঠায় কুম্ভারকে। এমনকি তদন্তে নেমে গোয়েন্দারা আরও জানতে পারে পেটিএম-এর মাধ্যমে টাকার আদানপ্রদান করত এই ISI এজেন্টরা। এখন ধৃত কুম্ভারকে জেরা করে বাকি মিসিং লিঙ্কদের খোঁজ পাওয়ার চেষ্টা করছে NIA।

আরও পড়ুন, মোদীর ‘মন কি বাত’-এ অপছন্দের বন্যা ইউটিউবে!

.