LoC তে ব্যাপক গোলাবর্ষণ, আহত ৫ ভারতীয় জওয়ান

মঙ্গলবার রাতভর নিয়ন্ত্রণরেখা বরাবর গোলগুলি চলে প্রায় ১২ থেকে ১৫ টি জায়গায়।

Updated By: Feb 27, 2019, 02:25 PM IST
LoC তে ব্যাপক গোলাবর্ষণ, আহত ৫ ভারতীয় জওয়ান
ছবি সৌজন্যে : এএনআই

নিজস্ব প্রতিবেদন : পুলওয়ামার প্রত্যাঘাতের পর থেকেই সীমান্তে ব্যাপক গোলাবর্ষন শুরু করেছে পাক সেনাবাহিনী। সংঘর্ষবিরতি লঙ্ঘন করে LoC-তে গোলাগুলি শুরু করেছে পাকিস্তান। বিনা প্ররোচনায় তিনটি সেক্টরে হামলার চেষ্টা হয়েছে। ঘটনায় ৫ ভারতীয় জওয়ান আহত হয়েছেন। পালটা জবাব দিচ্ছে ভারতও। আহত বেশ কয়েকজন পাক সেনাও।

সেনা সূত্রে খবর, জম্মু, রাজৌরি ও পুঞ্চ সেক্টর দিয়ে পাক হামলা হয়েছে। মঙ্গলবার রাতভর নিয়ন্ত্রণরেখা বরাবর গোলগুলি চলে প্রায় ১২ থেকে ১৫ টি জায়গায়। মূলত গ্রামবাসীদের ঢাল করে মিশাইল এবং মর্টার হামলা চালাচ্ছে পাক সেনা। সোপিয়ানে শুরু হয়েছে গুলির লড়াই। ২-৩ জন জইশ জঙ্গি লুকিয়ে থাকার সম্ভবনা রয়েছে। পুলিস ও সেনার যৌথ বাহিনী গোটা এলাকা ঘিরে তল্লাসি চালাচ্ছে।

পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গিহানার ঠিক ১২ দিন পর এয়ার স্ট্রাইক ভারতীয় বায়ুসেনার। মঙ্গলবার ভোর রাতে ভারতীয় বায়ুসেনার হিন্ডন এয়ারবেস থেকে আকাশে ওড়ে ১২টি মিরাজ ২০০০ জঙ্গিবিমান। ভোর সওয়া তিনটে নাগাদ পাক অধিকৃত কাশ্মীরের ৩টি জায়গায় প্রায় ১০০০ কেজি বোমা ফেলে তারা। ধুলোয় মিশিয়ে দেওয়া হয় বালাকোট, মুজফফরাবাদ ও চকৌটিতে জঙ্গিশিবিরগুলি। ২১ মিনিটের নিখুঁত অপারেশন শেষ করে ভারতে ফেরে বিমানগুলি। এই হামলায় জইশ-ই-মহম্মদের ঘাঁটি সহ বহু জঙ্গিশিবির গুঁড়িয়ে দিয়েছে বায়ুসেনা। প্রত্যুত্তরে পাক অধীকৃত কাশ্মীরের জঙ্গিঘাঁটি ভেঙে গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনা। নিকেশ হয়েছে প্রায় সাড়ে তিনশ জঙ্গি।

আরও পড়ুন - ভারতে হামলার চেষ্টা করলে মস্ত ভুল করবে পাকিস্তান: বায়ুসেনার প্রাক্তন প্রধান