close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পশ্চিমবঙ্গের পরিস্থিতি গুরুতর, সারা দেশে সেকথা ছড়িয়ে দিন, সাংসদদের নির্দেশ মোদীর

সাংসদদের যাবতীয় সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে পরামর্শ দেন মোদী। হার-জিত ভুলে মানুষের সঙ্গে আরও নিবিড় যোগাযোগ গড়ে তুলতে নির্দেশ দিয়েছেন তিনি। 

Jyotirmoy Karmokar | Updated: Jul 18, 2019, 03:36 PM IST
পশ্চিমবঙ্গের পরিস্থিতি গুরুতর, সারা দেশে সেকথা ছড়িয়ে দিন, সাংসদদের নির্দেশ মোদীর

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গের পরিস্থিতির কথা গোটা দেশে পৌঁছে দিতে দলীয় সাংসদদের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার সকালে বিভিন্ন রাজ্যের ৪০ জন সাংসদের সঙ্গে সৌজন্য প্রাতরাশ সারেন তিনি। সেখানে প্রতিটি রাজ্য থেকে অংশগ্রহণ করেন ৩ সাংসদের প্রতিনিধিদল। সেখানেই পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। 

 

বৈঠকে পশ্চিমবঙ্গ থেকে যোগ দেন বারাকপুরের সাংসদ অর্জুন সিং, মালদা উত্তরের সাংসদ খগেন মুর্মু ও বাঁকুড়ার সাংসদ ডাক্তার সুভাষ সরকার। সেখানে আগামী ২ বছর পশ্চিমবঙ্গের সাংসদদের কী ভাবে কাজ করতে হবে তার দিকনির্দেশ করেন তিনি। বলেন, পশ্চিমবঙ্গের পরিস্থিতির ওপর কড়া নজর রাখতে হবে প্রত্যেক সাংসদকে। নিজের সংসদীয় একালার খুঁটি নাটি খবর রাখতে হবে। বৈঠকে পশ্চিমবঙ্গের পরিস্থিতি অত্যন্ত গুরুতর বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

এছাড়া সাংসদদের যাবতীয় সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে পরামর্শ দেন মোদী। হার-জিত ভুলে মানুষের সঙ্গে আরও নিবিড় যোগাযোগ গড়ে তুলতে নির্দেশ দিয়েছেন তিনি। পশ্চিমবঙ্গের আইন - শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আজ সন্ধ্যায় দলীয় সাংসদদের একটি রিপোর্ট জমা দিতে বলেছেন তিনি। 

“এমন আন্দোলন করুন যাতে পুলিস গুলি চালায়, ২০টা লোক মরে”, বিজেপিকে পরামর্শ সুব্রত মুখোপাধ্যায়ের

প্রতিক্রিয়ায় তৃণমূল নেতা তাপস রায় জানিয়েছেন, 'প্রধানমন্ত্রী তাঁর দলের সাংসদদের সঙ্গে কথা বলবেন তাতে কিছু বলার নেই। কিন্তু মনে রাখা উচিত, তিনি দেশের প্রধানমন্ত্রী, পশ্চিমবঙ্গের নয়। কর্নাটক - গোয়ায় বিজেপি যা করছে তা দেশের মানুষ ভালভাবে নিচ্ছে না।'

পশ্চিমবঙ্গ নিয়ে দেশের অন্যান্য রাজ্যের দলীয় সাংসদদেরও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। জানিয়েছেন, পশ্চিমবঙ্গের পরিস্থিতির কথা তুলে ধরতে হবে গোটা দেশে। বিভিন্ন জায়গায় বক্তৃতায় পশ্চিমবঙ্গের পরিস্থিতির কথা বলতে নির্দেশ দেন তিনি।