ইমরান খানকে শুভেচ্ছা ও শান্তির বার্তা নরেন্দ্র মোদীর

এএনআই সূত্র অনুযায়ী সোমবার ইমরান খানকে শুভেচ্ছা জ্ঞাপন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুই রাষ্ট্রনায়কের মধ্যে কথা হয়েছে দুই দেশের উন্নতি এবং শান্তি ইস্যুতে।

Updated By: Jul 31, 2018, 01:00 PM IST
ইমরান খানকে শুভেচ্ছা ও শান্তির বার্তা নরেন্দ্র মোদীর

নিজস্ব প্রতিবেদন: ‘ভারত এক পা এগিয়ে দিলে, পাকিস্তান এগোবে দু’পা’। পাকিস্তানের মসনদে নিজের জায়গা পাকা করে ‘বন্ধু রাষ্ট্রে’র উদ্দেশে এই বার্তাই দিয়েছিলেন তেহরিক-ই-ইনসাফ প্রধান ইমরান খান। ইসলামাবাদের ভাবী প্রধানমন্ত্রীর এই বক্তব্যের ৭২ ঘণ্টার মাথায় পাল্টা বার্তা দিল দিল্লিও। এএনআই সূত্র অনুযায়ী সোমবার ইমরান খানকে শুভেচ্ছা জ্ঞাপন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুই রাষ্ট্রনায়কের মধ্যে কথা হয়েছে দুই দেশের উন্নতি এবং শান্তি ইস্যুতে।

পিএমও অফিস মারফত্ জানানো হয়েছে, নির্বাচনে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় ইমরান খানকে অভিনন্দন এবং শুভেচ্ছা বার্তা জানিয়েছেন নরেন্দ্র মোদী। নব নির্বাচিত প্রধানমন্ত্রীর আমলে পাকিস্তানের গণতন্ত্র আরও সুদৃঢ় হবে বলও আশা প্রকাশ করেছেন নমো।

আরও পড়ুন- ভারত এক পা এগোলে, পাকিস্তান এগোবে দু’পা: ইমরান

উল্লেখ্য, পাকিস্তান নির্বাচনে ইমরানের আধিপত্য স্থাপিত হওয়ার পরই নিজেদের অবস্থান স্পষ্ট করেছিল ভারত। বিদেশ মন্ত্রকের তরফে মুখপাত্র রবীশ কুমার জানিয়ে দেন, “ভারত আগামীদিনে পাকিস্তানের সমৃদ্ধি এবং প্রগতি কামনা করে। আমরা আশা করছি, প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে সুসম্পর্ক এবং শান্তি বজায় রেখেই দক্ষিণ এশিয়াকে সন্ত্রাসমুক্ত করতে গঠনমূলক ভূমিকা নেবে পাকিস্তানের নতুন সরকার”। একই সঙ্গে পাকিস্তানের নাগরিকদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের বিষয়টিকেও সাধুবাদ জানিয়েছে ভারতের বিদেশ মন্ত্রক।

আরও পড়ুন- দেশের ‘কাপ্তান’ ইমরান, কোচের ভূমিকায় সেনা

এদিন দেশের প্রধানমন্ত্রীও এই একই পথ অনুসরণ করেছেন। টেলি যোগাযোগে কথোপকথনে ভারত-পাক, দুই দেশের মধ্যে শান্তির বিষয়টিকেই সর্বাধিকার দিয়েছেন নরেন্দ্র মোদী।  

আরও পড়ুন- জোট ছাড়া সরকার গঠনের কোনও পথ খোলা নেই, ১১৬-তেই থামল ইমরানের পিটিআই  

.