মোদী হিন্দু-বিরোধী, নোট বাতিলের সিদ্ধান্ত প্রধানমন্ত্রীকে ক্ষমতাচ্যুত করবে: হিন্দু মহাসভা

বাংলার 'অগ্নিকন্যা' মমতা বন্দ্যোপাধ্যায় কিংবা দিল্লির 'রাজা' অরবিন্দ কেজরিওয়াল নয়, প্রধানমন্ত্রীর নোট বাতিলের সিদ্ধান্তকে কড়া নিন্দা করল অখিল ভারতীয় হিন্দু মহাসভা। শুধু নিন্দাই নয় হিন্দুত্ববাদী এই সংগঠন নরেন্দ্র মোদীর সমালোচনা করে বলছে, 'নোট বাতিলের সিদ্ধান্ত প্রধানমন্ত্রীকে ক্ষমতাচ্যুত করবে'। এই পর্যন্তও না হয় ঠিক আছে, পদক্ষেপ এবং সিদ্ধান্ত নিয়ে অনেক বিরোধী এমনকি শরিকদের সমালোচনাও শুনেছেন নরেন্দ্র মোদী, কিন্তু প্রথমবার প্রশ্ন উঠল 'মোদীর হিন্দুত্ব' নিয়ে। অখিল ভারতীয় হিন্দু মহাসভা এতটাই তীব্র সমালোচনা করল, যেখানে মোদীকে বলা হল 'হিন্দু-বিরোধী'। 

Updated By: Dec 9, 2016, 09:29 AM IST
মোদী হিন্দু-বিরোধী, নোট বাতিলের সিদ্ধান্ত প্রধানমন্ত্রীকে ক্ষমতাচ্যুত করবে: হিন্দু মহাসভা

সৌরভ পাল, কলকাতা: বাংলার 'অগ্নিকন্যা' মমতা বন্দ্যোপাধ্যায় কিংবা দিল্লির 'রাজা' অরবিন্দ কেজরিওয়াল নয়, প্রধানমন্ত্রীর নোট বাতিলের সিদ্ধান্তকে কড়া নিন্দা করল অখিল ভারতীয় হিন্দু মহাসভা। শুধু নিন্দাই নয় হিন্দুত্ববাদী এই সংগঠন নরেন্দ্র মোদীর সমালোচনা করে বলছে, 'নোট বাতিলের সিদ্ধান্ত প্রধানমন্ত্রীকে ক্ষমতাচ্যুত করবে'। এই পর্যন্তও না হয় ঠিক আছে, পদক্ষেপ এবং সিদ্ধান্ত নিয়ে অনেক বিরোধী এমনকি শরিকদের সমালোচনাও শুনেছেন নরেন্দ্র মোদী, কিন্তু প্রথমবার প্রশ্ন উঠল 'মোদীর হিন্দুত্ব' নিয়ে। অখিল ভারতীয় হিন্দু মহাসভা এতটাই তীব্র সমালোচনা করল, যেখানে মোদীকে বলা হল 'হিন্দু-বিরোধী'। 

 

 

হিন্দু মহাসভার দাবি বিয়ের মরশুমে এমন এক সিদ্ধান্ত মোদী নিয়েছেন যা আসলে ইসলামিক ভোট ব্যাঙ্ককে সমৃদ্ধ করছে। "এমন এক সময় এই সিদ্ধান্তটা নেওয়া হল যখন বিয়ের মরশুম চলছে। হাজার হাজার হিন্দু পরিবার এই সিদ্ধান্তে ক্ষতিগ্রস্থ হয়েছে। কেউ অন্য কারোর কাছ থেকে টাকা ধার নিচ্ছেন, কেউ কেউ বিয়েই পিছিয়ে দিয়েছেন। হিন্দুত্ববাদী একটা দল এমন সিদ্ধান্ত কী করে নেয়? উল্টো দিকে নেতা মন্ত্রীরা মুসলিম ভোট ব্যাঙ্ককে সমৃদ্ধ করতে ব্যস্ত", মন্তব্য অখিল ভারতীয় হিন্দু মহাসভার সর্বভারতীয় সম্পাদক পুজা পাণ্ডে। আরও পড়ুন- "তিন তালাক অসাংবিধানিক", এলাহাবাদ হাইকোর্টের যুগান্তকারী রায়

 

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে পুজা পাণ্ডে দাবি করেছেন, প্রধানমন্ত্রীর নোট বাতিলের সিদ্ধান্তে বড়লোকদের কোনও অসুবিধা হয়নি, দরিদ্র মানুষই এতে ক্ষতিগ্রস্থ হয়েছে। এরই মধ্যে উত্তর প্রদেশের হিন্দুত্ববাদী সংগঠনের মুখপাত্র অশোক কুমার পাণ্ডে সার্জিক্যাল স্ট্রাইক নিয়েও সরব হয়েছেন। দেশে কোনও প্রভাবই নাকি সার্জিক্যাল স্ট্রাইক ফেলতে পারেনি, দাবি অশোক কুমার পাণ্ডের। 

 

 

 

 

.