'মাস্ক ছাড়াই পাহাড়ে ঘুরছেন পর্যটকরা, আমার চিন্তা বাড়ছে', জানালেন উদ্বিগ্ন Modi

গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু বেড়েছে বেনজিরভাবে।

Updated By: Jul 13, 2021, 04:54 PM IST
'মাস্ক ছাড়াই পাহাড়ে ঘুরছেন পর্যটকরা, আমার চিন্তা বাড়ছে', জানালেন উদ্বিগ্ন Modi

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু বেড়েছে বেনজিরভাবে। এই প্রসঙ্গ এনেই মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন যে এটি উদ্বেগের বিষয় যে লোকেরা কোনও মাস্ক এবং কোভিড-সম্পর্কিত সতর্কতা না মেনে ফের ভ্রমণ শুরু করেছে।

উত্তর ভারতের জনপ্রিয় পার্বত্য অঞ্চলে বেশ কয়েকটি ভিডিও প্রকাশিত হয়েছে। সেই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী মোদী এই সতর্কবার্তা দিয়েছেন। ভিডিওতে দেখা কোভিড প্রোটোকল উপেক্ষা করার সময় প্রচুর ভিড় ভ্রমণ করতে দেখা গিয়েছে।

কোভিড -১৯ পরিস্থিতি নিয়ে মঙ্গলবার উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন মোদী। প্রধানমন্ত্রী উত্তর-পূর্বে কোভিড -১৯ পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এবং জানিয়েছেন “কিছু জেলায় উদ্বেগজনক পরিস্থিতি”। মুখ্যমন্ত্রীদের তিনি বলেন যে ভাইরাসের আরও বিস্তার রোধে সতর্ক থাকার এবং দ্রুত পদক্ষেপ নেওয়া দরকার।

আরও পড়ুন, সরছেন Adhir! লোকসভায় Congress-এর দলনেতার পদে একাধিক নাম ঘিরে গুঞ্জন

মোদীর কথায়, "কোভিড -১৯ কেসের সংখ্যা বাড়ছে। মাইক্রো স্তরে পরিস্থিতি রোধ করতে আমাদের কঠোর পদক্ষেপ নেওয়া দরকার। আমাদের কোভিড ভেরিয়েন্টগুলিতে নজর রাখা দরকার, বিশেষজ্ঞরা সেগুলি বিশ্লেষণ করছেন।" মঙ্গলবার প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, "এটি উদ্বেগের বিষয় যে লোকেরা পাহাড় এবং বাজারের জায়গাগুলিতে মাস্ক ছাড়াই ঘোরাঘুরি করছে।"